‘মাদক নির্মূলে প্রয়োজন দেখামাত্র গুলি’–মন্ত্রী মোস্তাফিজুর রহমান

অনলাইন ডেস্ক: লিখে রাখেন আমার মৃত্যুর একশ বছর পরও মাদক নির্মূল সম্ভব হবে না, যদি মাদক নির্মূলের লক্ষ্যে গৃহীত সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়ন করা না যায়। মাদক নিয়ন্ত্রণ নয়, দরকার নির্মূল। আর মাদক নির্মূলে প্রয়োজন ‘শ্যুট অন সাইট’ (দেখামাত্র গুলি করা)। যা উন্নত বিশ্বে দেখা যায়। বললেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।
মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
মঙ্গলবার সকালে রাজধানীর তেজগাঁওস্থ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মোস্তাফিজুর রহমান বলেন, মাদক নিয়ন্ত্রণে কে মন্ত্রীর ছেলে, কে এমপির ছেলে দেখার সুযোগ নেই। এক কথায়, মাদক ব্যবসায়ীদের দেখামাত্র গুলি (শ্যুট অ্যান্ড সাইট) করা উচিত। চোখের সামনে একটি দেশ গড়া হলো। সেটি কতিপয় লোকের কারণে ধ্বংস হয়ে যাবে, সেটি সচেতন নাগরিক হিসেবে মেনে নেয়া কঠিন।
গণশিক্ষা মন্ত্রী বলেন, মাদক নির্মূলে দল মত নির্বিশেষ সকলকে এগিয়ে আসতে হবে। আমার তো মনে হয় এ নিয়ে সংসদে ও সংসদের বাইরে ২-৪ মাস আলোচনা হতে পারে। জাতীয়ভাবে আমাদের সিদ্ধান্ত নিতে হবে মাদক থাকবে কি থাকবে না। বলা হোক, অমুখ তারিখ পর্যন্ত সময় দেয়া হলো, ঈমান ঠিক করেন। এরপর হবে অ্যাকশন। শ্যুট অন সাইট। আমাদের প্রয়োজনে তাই করতে হবে। আমার কথা অনেকের কাছে অপ্রিয় মনে হতে পারে। কিন্তু এই সমস্যাটা এমন যে এটার জন্য ঐক্যে পৌঁছা কঠিন।
মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) জামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ, কারা মহাপরিদর্শক সৈয়দ মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক এমদাদুল হক।
এর আগে বেলুন ও কবুতর উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন ঘোষণা করেন মন্ত্রী। পরে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন।#

Print Friendly, PDF & Email

Comments are closed.