এবছরেই সারাদেশে শতভাগ বিদ্যুত নিশ্চিত হবে- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে এবছরই শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হবে বলে সংসদে জানালেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এজন্য অবকাঠামো নির্মাণ কাজও শেষ পর্যায়ে বলে উল্লেখ করেন তিনি। বিকেলে, জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। আরেক প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, বিচ্ছিন্ন দ্বীপ ও চরাঞ্চলের জন্য প্রয়োজনে সৌর বিদ্যুত প্রকল্প বাস্তবায়ন করা হবে।

স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার বিকেলে শুরু হয় দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনের দিনের কার্যসূচি। মাগরিবের নামাজের বিরতির আগে প্রশ্নোত্তর পর্বে অংশ নেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এসময় সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দারের প্রশ্নের জবাবে বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জানান, ২০১০ সালের মাস্টারপ্ল্যান অনুযায়ী এ বছরেই সারাদেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার। অবকাঠামো নির্মাণকাজও শেষের পথে।

আরেক প্রশ্নের জবাবে তিনি জানান, সন্দ্বীপসহ বিভিন্ন দ্বীপ ও বিচ্ছিন্ন চরাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে প্রয়োজনে সৌর ব্যবস্থা স্থাপন করা হবে।

এদিকে, প্রশ্নোত্তর পর্বে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রংপুর বিভাগে টেলিভিশন কেন্দ্র স্থাপনসহ চলচ্চিত্র খাতের বিকাশে নতুন নতুন উদ্যোগের কথা জানান।# সূত্র:- boishakhionline.com/14381

Print Friendly, PDF & Email

Comments are closed.