সৈয়দপুরে সাংবাদিক সংগঠন মিডিয়া কর্ণারের উদ্দ্যেগে জঙ্গী, মাদক বিরোধী সভা ও শীতবস্ত্র বিতরণ

জয়নাল আবেদীন হিরো, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ নীলফামারীর সৈয়দপুরে সাংবাদিক সংগঠন নীলফামারী জেলা ব্যুরো অফিস মিডিয়া কর্ণারের উদ্দ্যেগে বাল্য বিয়ে, ইভটিজিং, জঙ্গী, মাদক বিরোধী মতবিনিময় সভা ও দুস্থ্যদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। গত ১৮ জানুয়ারী সন্ধ্যায় কামারপুকুর মিডিয়া কর্ণারের কার্যালয়ের সামনে ভূমি অফিস মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল। বিশেষ অতিথি ছিলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম, নীলফামারী জেলা পরিষদের সদস্য শামীম চৌধুরী, সৈয়দপুর থানার ওসি (তদন্ত) তাজ উদ্দিন আহম্মেদ, বনপা রংপুর বিভাগীয় কমিটির সভাপতি জসিম উদ্দিন, আইসঢাল খিয়ারপাড়ার আলিম মাদ্রার অধ্যক্ষ আফজাল বিন নাজির, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল কাদের সরকার, সৈয়দপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম পলাশ, দৈনিক মানববার্তার বিজ্ঞাপন ও সার্কুলেশন ম্যানেজার সাজ্জাদ হোসেন, সমাজ সেবক নবিউল ইসলাম।

কোরআন তেলয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। অনুষ্ঠানে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে সুচনা বক্তব্য রাখেন সাংবাদিক সংগঠন মিডিয়া কর্ণারের ব্যুরো চিফ জয়নাল আবেদীন হিরো। এছাড়া বক্তব্য রাখেন, সুপ্রিম কোট হাই কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য শামীম চৌধুরী, ওসি (তদন্ত) তাজউদ্দিন, দৈনিক মানববার্তার বিজ্ঞাপন ও সার্কুলেশন ম্যানেজার সাজ্জাদ হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা বাসু দেব দাস প্রমুখ। অনুষ্ঠানে ৩ শতাধিক দুস্থ লোকদের মাঝে কম্বল বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে সাংবাদিক, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও ইউপি পরিষদের সদস্যবৃন্দ ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, মাদক হচ্ছে সমাজের মরণব্যাধী একে যেকোন মূল্যেই প্রতিহত করতে হবে। বাল্য বিয়ে, ইভটিজিং, জঙ্গী নির্মূলে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। তাহলে এগুলো নির্মূল করা সম্ভব হবে। পুলিশের পক্ষে একা সম্ভব না। মিডিয়া কর্ণারের মতো বৃত্তশালীদের শীতার্ত মানুষের পাশে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, ভবিষ্যতে যাতে আমাদেরকে শীতবস্ত্রের জন্য অন্যের পিছে ধরণা দিতে না হয়। নিজের কর্মের মধ্যে দিয়ে উন্নয়ন ঘটাতে হবে। তাহলে বাংলাদেশ সুখিসমৃদ্ধ দেশ হিসাবে আমরা বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়াতে পারব। আর আমরা উন্নয়নশীল দেশের নাগরিক হিসাবে মাথা উচু করে দাড়াতে পারব।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিস্টার মোকছুদুল ইসলাম বলেন, উত্তরবঙ্গের কণকণে শীতে কামারপুকুরে এ অনুষ্ঠানে এসে দেখতে পেলাম আমাদের এলাকার দরিদ্র মানুষরা কী কষ্টে আছেন। এ অনুষ্ঠানের মাধ্যমে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। সমাজের যারা বৃত্তশালী মিডিয়া কর্ণারের মতো দুস্থদের পাশে এসে দাড়ানো একান্ত জরুরী। তিনি বাল্য বিয়ে, ইভটিজিং, জঙ্গী, মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার এবং এ মরণব্যাধী নিমুলে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। সেই সাথে তিনি জননেত্রী শেখ হাসিনার ঘোষণা আওয়ামীলীগের নেতাকর্মীদের শীতার্ত মানুষের পাশে দাড়ানোর আহবান জানান।

উল্লেখ যে, ২০১১ সালে কামারপুকুর বাজারে মিডিয়া কর্ণার কার্যালয়ের উদ্বোধন হয়। তখন থেকে সংগঠনটি ধারাবাহিকভাবে বাল্য বিয়ে, ইভটিজিং, জঙ্গী, মাদকের বিরুদ্ধে কাজ করে আসছে এবং সেই সময় থেকে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করে আসছে। এ পর্যন্ত প্রায় ২ হাজার দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে। এ কার্যক্রম যাতে অব্যাহত থাকে সেজন্য সকলের সহযোগীতা কামনা করেছেন মিডিয়া কর্ণারের ব্যুরো চিফ জয়নাল আবেদীন হিরো।#

Print Friendly, PDF & Email

Comments are closed.