প্রতিটি শিক্ষার্থীর জন্য শিক্ষার সুন্দর ও নির্মল পরিবেশ গড়ে তোলা হচ্ছে ॥ ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু

ঈশ্বরদী প্রতিনিধি ॥
ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ। ইউনেস্কো জাতির জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি দিয়ে আমাদেরকে গর্বিত করেছে। আজ ঈশ^রদী পাকশীতে নর্থ বেঙ্গল পেপার মিল হাই স্কুল মাঠে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, বাংলাদেশের মতো সুন্দর দেশ পৃথিবীর আর কোথাও নেই। প্রতিটি শিশুর জন্য শিক্ষার সুন্দর ও নির্মল পরিবেশ গড়ে দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর সোনার বাংলা মানে প্রত্যেকের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা। জাতির পিতা বঙ্গবন্ধু বলতেন আল্লাহর দেওয়া এই পাঁচটি নিয়ামত প্রতিটি নাগরিকের জন্য নিশ্চিত করাটাই হবে আমাদের কাজ। প্রতিটি বাঙালির জন্য সোনার বাংলা বাস্তবায়ন করতে হবে। প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন কাজ অব্যাহত রেখেছেন। ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা উন্নত বাংলাদেশ গড়া বাস্তবায়ন করতে হলে প্রথমে ছাত্রছাত্রীদের নিজের জীবন সুন্দরভাবে গড়তে হবে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের মহাসড়কে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা তথা জননেত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। ছাত্রছাত্রীদের প্রদর্শিত ডিসপ্লের প্রশংসা করে মন্ত্রী বলেন, এ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ডিসপ্লের মাধ্যমে তাদের গণতান্ত্রিক মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনাবোধের প্রমাণ দিয়েছে। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ই মার্চের রেকর্ডকৃত ভাষণটি পরিবেশন করা হয়। মন্ত্রী নর্থ বেঙ্গল পেপার মিল সম্পর্কে বলেন, পেপার মিলটি বিএনপি-জামাত সরকার চক্রান্ত করে বন্ধ করে দিয়েছিল। জনকল্যাণে ও কর্মসংস্থান পুনঃসৃজনে নতুন করে পেপার মিলটি চালুর ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে মন্ত্রী জানান।

পরে মন্ত্রী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

নর্থ বেঙ্গল পেপার মিলস লি. পাকশী ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি যীশু বিকাশ চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার, ঈশ^রদী থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ^াস, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, আওয়ামী লীগ নেতা রশিদুল্লাহ, পাকশী ইউপি চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস,পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক বক্তব্য রাখেন। #

Print Friendly, PDF & Email

Comments are closed.