মির্জা ফখরুলের মা ইন্তেকালে ওবায়দুল কাদেরের শোক প্রকাশ

অনলাইন রিপোর্ট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

মা ফাতিমা আমিনের মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে ফখরুলকে ফোন দেন ওবায়দুল কাদের। বিষয়টি নিশ্চিত করেন বিএনপির প্রেসউইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

মৃত্যুর খবর পাওয়া মাত্র ওবায়দুল কাদের মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন দেন। এ সময় ফখরুল ইসলাম আলমগীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে অবস্থান করছিলেন। ফোনে ওবায়দুল কাদের ফখরুলকে সান্তনা দেন এবং তার মায়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘কয়েকদিন আগে আমার মা মারা গেছেন। সুতরাং আমি জানি মা হারানোর যন্ত্রণা কেমন।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মরদেহ সড়ক পথে ঠাকুরগাঁও নেওয়ার ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন কাদের।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি ওবাদুল কাদেরের মা মারা যান। সেই সময় এক শোক বার্তায় মির্জা ফখরুল ইসলাম আলগীর ওবায়দুল কাদেরের মা’র বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারকে সান্তনা দেন।

মাত্র দেড় মাসের মাথায় মির্জা ফখরুল ইসলাম আরমগীরের মায়ের মৃত্যুতে শোক বার্তার পাশাপাশি ফোন দিলেন ওবায়দুল কাদের।

এদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে বাংলাদেশ বিকল্প ধারার প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম ও নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

এর আগে বেলা ১২টা ৫ মিনিটে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মারা যান মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিন। তিনি ৩ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন।

আজ বাদ মাগরিব গুলশান আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর রাতেই সড়ক পথে তার মরদেহ নিয়ে যাওয়া হবে ঠাকুরগাঁওয়ে। আগামীকাল বাদ আসর ঠাকুরগাঁও স্কুল মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

Print Friendly, PDF & Email

Comments are closed.