বাগেরহাটে মায়ের প্রতি শ্রদ্ধা জানালো শিক্ষার্থীরা

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:
বাগেরহাটে ‘ভালোবাসো তাকে,যার কারনে পৃথিবী দেখেছো; যার পায়ের নিচে তোমার জান্নাত’ মা দিবসে এ শ্লোগানকে সামনে নিয়ে বাগেরহাটে মোরেলগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব মা দিবস।

এসএ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমীর আয়োজনে মোরেলগঞ্জে প্রথমবারের মত কোন শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হলো বিশ^ মা দিবস। দিবসটি উপলক্ষ্যে একাডেমী চত্বরে শিক্ষার্থীরা তাদের মাকে রজনীগন্ধার ষ্টিক (ফুল), মা ও তাদের সন্তানদের একে অপরের মিষ্টি মুখ করান। এছাড়াও এসএ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমীর আয়োজনে অনুষ্ঠিত মা দিবসে প্রতি শিক্ষার্থী তাদের মাকে একই সময়ে পা ধুঁইয়ে দেয়। এসময় মা ও সন্তানদের কান্নায় ভারি হয় একাডেমী চত্বর।

এসএ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমীর অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর জন্য এ ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যাতে করে প্রতিটি সন্তানদের তার মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা মায়ার বাঁধন সৃষ্টি হয়।

মা দিবসে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর আজিজুর রহমান মিলন ও নান্না শেখের সহ-ধর্মিনী এবং শিক্ষিকা মোসা. সালমা সুলতানা, জাকিয়া খানম, খাদিজা খানম, নাইমুল হাসান ,আব্দুর রহিম সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

এ অনুষ্ঠানে মনোয়ারা বেগম ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসার শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ অংশগ্রহন করেন।

Print Friendly, PDF & Email

Comments are closed.