কামাল-সিনহা বৈঠক, তারেকের সঙ্গে হবে

নিউজ ডেস্কঃ  যুক্তরাষ্ট্র থেকে লন্ডনে গেছেন গণফোরাম নেতা ড. কামাল হোসেন। গতকাল তিনি যুক্তরাষ্ট্র ছাড়েন। গত ২০ মে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নটরডেম তাঁকে সম্মানসূচক ডিগ্রি প্রদান করে। ড. কামাল হোসেনের ঘনিষ্ঠ সূত্রগুলো জানাচ্ছে, যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা থেকে এই ডিগ্রি লাভের আগে তিনি নিউইয়র্কে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে একান্ত বৈঠক করেন।

এছাড়াও ড. কামাল হোসেন নিউইয়র্কে কয়েকজন সিনেটর এবং কংগ্রেসম্যানকে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি ব্রিফ করেন। বিচারপতি সিনহার সঙ্গে ড. কামাল হোসেনের কি বৈঠক হয়েছে সে সম্পর্কে কেউ কিছু বলেননি। তবে ড. কামাল হোসেনের ঘনিষ্ঠ একজন আইনজীবী জানান, ড. কামালের সঙ্গে সিনহার বৈঠকটি পূর্ব নির্ধারিত। ঢাকা থেকেই এই বৈঠকের সময়সূচি নির্ধারণ করা হয়েছিল।

লন্ডনে ড. কামাল ব্যস্ত সময় কাটাবেন। লন্ডনে তাঁর তারেক জিয়ার সঙ্গে একান্ত বৈঠক হবার কথা রয়েছে। এছাড়াও লন্ডনে বাঙালি সমাজ তাঁকে সংবর্ধনা দেবে। বাঙালি সমাজের আড়ালে আসলে যুদ্ধাপরাধীদের সন্তানরাই এই সংবর্ধনার আয়োজন করেছে বলে জানা গেছে।

বর্তমান সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে জনমত সৃষ্টি করাই ড. কামাল হোসেনের বর্তমান সফরের প্রধান উদ্দেশ্য বলে জানা গেছে। পাশাপাশি, তিনি বাংলাদেশে ঈদের পর কীভাবে ঐক্যবদ্ধ আন্দোলন করা যায়, সেব্যাপারেও পরামর্শ করবেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

Comments are closed.