হাতে হাত ধরি মাদকমুক্ত সমাজ গড়ি ভেজালমুক্ত খাদ্য চাই সুস্থভাবে বাঁচতে চাই গাইবান্ধায় সম্মিলিত নাগরিক সমাজের উদ্যোগে মাদক ও ভেজাল বিরোধী পথসভা লিফলেট বিতরণ

গাইবান্ধা প্রতিনিধিঃ
হাতে হাত ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি, ভেজালমুক্ত খাদ্য চাই, সুস্থভাবে বাঁচতে চাই এই শোগানকে সামনে রেখে রোববার গাইবান্ধা শহরে মাদক ও ভেজাল বিরোধী পথসভা অনুষ্ঠিত ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। গাইবান্ধা সম্মিলিত নাগরিক সমাজ এই কর্মসূচি পালন করে।

জেলা শহরের জেলা প্রশাসকের অফিস সংলগ্ন সড়ক, ১নং ট্রাফিক মোড় ও পৌর শহীদ মিনার মোড়ে ৪টি পথসভা অনুষ্ঠিত হয়। এসমস্ত পথসভায় বক্তব্য রাখেন সম্মিলিত নাগরিক সমাজের সদস্য সচিব আলমগীর কবীর বাদল, সদস্য আবু জাফর সাবু, অমিতাভ দাশ হিমুন, জিয়াউর রহমান হেনরী, বেনজির আহমেদ, জিয়াউল হক জনি, আরিফুল ইসলাম বাবু, সুজন প্রসাদ, হেদায়েতুল ইসলাম বাবু প্রমুখ। এসময় আশেপাশের দোকানি এবং পথচারীদের মধ্যে মাদক ও ভেজাল বিরোধী লিফলেট বিতরণ করেন সংগঠনের নেতাকর্মীদের মধ্যে কুদ্দুস আলম, শাহ মুশফিকুর রহমান মন্ডা, কামরুজ্জামান চান, মশিউর রহমান সাগর, রানা পাপুল, ফরহাদ আকন্দ, কামরান নাহিদ প্রমুখ।

পথসভায় বক্তারা বলেন, ভেজাল ও বিষমুক্ত খাদ্য সরবরাহ নিশ্চিত করা এবং গাইবান্ধায় মাদকের ভয়াল থাবা প্রতিরোধে প্রতিটি নাগরিককে সচেতন হতে হবে এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা প্রদানসহ সামাজিক প্রতিরোধও গড়ে তুলতে হবে।

প্রসঙ্গত উলেখ্য যে, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ¯োগান নিয়ে গাইবান্ধা জেলাকে মাদক মুক্ত করার প্রত্যয়সহ ভেজালমুক্ত নিরাপদ খাদ্য ও জেলার নাগরিকদের বিভিন্ন সমস্যা সংকট নিরসন কল্পে ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন গড়ে তুলতে গত ২০ মে গাইবান্ধা সম্মিলিত নাগরিক সমাজ গঠিত হয়। পাবলিক লাইব্রেরি মিলনায়তনে জেলার সচেতন নাগরিকদের এক সভায় অ্যাড. শামছুল আলম প্রধানকে আহবায়ক ও আলমগীর কবীর বাদলকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট সম্মিলিত নাগরিক সমাজ গঠিত হয়। এছাড়া এই কমিটির ব্যানারে গত ২৩মে জেলা শহরের ১নং ট্রাফিক মোড়ে মাদক বিরোধী এক বিশাল এবং ব্যতিক্রমধর্মী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। #

Print Friendly, PDF & Email

Comments are closed.