আসছে ফেনী জেলা ছাত্রদলের নতুন কমিটি

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি,
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ফেনী জেলা শাখার নতুন কমিটি নিয়ে চলছে জোর আলোচনা। ঈদের আগেই বা দুই-একদিন পর নতুন কমিটি ঘোষণার সম্ভাবনা রয়েছে বলে দল সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে। এদিকে নতুন কমিটিতে স্থান পেতে জোর চেষ্টা-তদবির চালাচ্ছেন সম্ভাব্য পদপ্রত্যাশীরা। তৃণমূল নেতাকর্মীরাও অধীর আগ্রহে রয়েছেন আগামী দিনে জেলা ছাত্রদলের নেতৃত্বে কারা আসছেন এ নিয়ে।

দলীয় একাধিক সূত্রে জানা গেছে, সর্বশেষ জেলা ছাত্রদলের নঈম উল্যাহ চৌধুরী বরাতকে সভাপতি, এসএম কায়সার এলিনকে সিনিয়র সহ-সভাপতি ও সালাহ উদ্দিন মামুনকে সাধারণ সম্পাদক করে তিন সদস্যের আংশিক জেলা কমিটি ২০১৪ সালে ঘোষিত হয়। ঘোষিত কমিটির সিনিয়র সহ-সভাপতি এস এম কায়সার এলিন পদত্যাগ করে ফেনীতে ছাত্রদলের আরেকটি বিদ্রোহী কমিটি গঠন করে সাধারণ সম্পাদক হন। বিদ্রোহী কমিটির সভাপতি হন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন ভূঞা। এরপর কেন্দ্র ঘোষিত কমিটির সভাপতি বরাত ও সাধারণ সম্পাদক মামুনের মাঝেও দেখা দেয় নেতৃত্ব নিয়ে অভ্যন্তরীণ বিরোধ। দুইজন পৃথকভাবে কর্মসূচি পালন করে। সদর উপজেলা ও সোনাগাজী উপজেলা ছাড়া অন্য কোন উপজেলা কমিটি করতে পারেননি এখনও। এদিকে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আন্দোলন সংগ্রাম সক্রিয় রাখতে দলকে গোছানোর লক্ষে সারাদেশে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো পূনঃগঠন করছে। এর অংশ হিসেবে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নিজ জেলা ফেনীতেও অঙ্গসংগঠনগুলো নতুন কমিটি নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। গতকাল রোববার ফেনী জেলা স্বেচ্ছাসেবক দলের পাঁচ সদস্যের একটি আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটি। এতে সাইদুর রহমান জুয়েলকে সভাপতি,এস এম কায়সার এলিনকে সাধারণ সম্পাদক ও হাসান মাহমুদ সবুজকে সাংগঠনিক সম্পাদক করা হয়।
সহসা ফেনী জেলা ছাত্রদলেরও নতুন কমিটি ঘোষিত হবে, এমন গুঞ্জন রয়েছে সবখানে। নতুন কমিটিতে স্থান পেতে ছাত্রদলের সম্ভাব্য পদপ্রত্যাশীরা জোর লবিং তদবির শুরু করে দিয়েছেন। অনেকে লন্ডনে অবস্থানরত তারেক রহমানের সাথেও যোগাযোগ রক্ষা করে চলছেন বলে দলীয় একটি সূত্রে জানা গেছে।
ফেনী জেলা ছাত্রদলের সম্ভাব্য সভাপতি পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মামুন এগিয়ে রয়েছেন।
সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ফখরুউদ্দিন সেন্টু,মোরশেদ আলম,নজরুল ইসলাম দুলাল,কলেজ ছাত্রদল নেতা ফরহাদ উদ্দিন চৌধুরী মিল্লাত।
জেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপরোক্ত ছাত্রনেতারা সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বলে জানিয়েছেন।
তাছাড়া জাকের হোসেন রিয়াদ,জুয়েল পাটোয়ারী, সজীবুল ইসলাম সজীব,মঞ্জুর হোসেন মঞ্জুর নামও আলোচনায় রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক তৃণমূল নেতাকর্মীর প্রত্যাশা, বিএনপির আন্দোলন-সংগ্রামে ভ্যানগার্ড খ্যাত ছাত্রদল পূনঃগঠনে প্রকৃত ছাত্ররাই নেতৃত্বে আসবে।
জেলা ছাত্রদলের বর্তমান সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন মামুন জানান, বিগত সময় দলের দুর্দিনের কর্মকান্ড বিবেচনা করে যাদের হাতে নেতৃত্ব তুলে দিবেন তারাই হবেন আগামী দিনের কান্ডারী। #

Print Friendly, PDF & Email

Comments are closed.