দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের প্রতিপক্ষ মেক্সিকো

ক্রীড়া ডেস্ক: জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপের মঞ্চ। মাঠের লড়াইয়ের পাশাপাশি তীব্র প্রতিযোগিতা চলছে পয়েন্ট টেবিলেও। চমক দেখাচ্ছেন বিশ্বের তারকা খেলোয়াড়রা। এরইমধ্যে অনেক দল নিশ্চিত করে ফেলেছে দ্বিতীয় রাউন্ড। তারই জের ধরে দুই জয় ও এক ড্রয়ে ‘ই’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠেছে রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিল। নকআউট পর্বে তাদের প্রতিপক্ষ ‘এফ’ গ্রুপ রানারআপ মেক্সিকো। গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ দাপুটে জয় দিয়ে শুরু করলেও শেষ ম্যাচে সুইডেনের কাছে হারে মেক্সিকো।

অন্যদিকে, ‘ই’ গ্রুপ থেকে শেষ ষোলোয় ওঠা অপর দল সুইজারল্যান্ড। এক জয় ও দুই ড্রয়ে নকআউটে ওঠা সুইসদের প্রতিপক্ষ সুইডেন।

নিজেদের গ্রুপ পর্বের ম্যাচে শেষ মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বুধবার রাত ১২টায় সার্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। এ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে বর্তমান ফুটবলের অন্যতম তারকা নেইমারের দল। একই সময়ে অপর খেলায় কোস্টারিকার বিপক্ষে ২-২ গোলে ড্র করে পরের রাউন্ডে যায় সুইজারল্যান্ড।

দিনের অপর দুই খেলায় বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোলে হারিয়ে ইতিহাসে নাম লেখায় দক্ষিণ কোরিয়া। এতে ৮০ বছর পর গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় জার্মানি। আর উড়তে থাকা মেক্সিকোকে ৩-০ গোলে পরাজিত করে সুইডেন।

আগামী ২ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় সামারায় অনুষ্ঠিত হবে ব্রাজিল-মেক্সিকো ম্যাচ। আর ৩ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় সেইন্ট পিতাসবুর্গে বসবে সুইডেন-সুইজারল্যান্ড ম্যাচ। #

Comments are closed.

সর্বশেষঃ