প্রতীকী অনশনের অনুমতি পেয়েছে বিএনপি

ডেস্কনিউজঃ খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশনের অনুমতি পেয়েছে বিএনপি। সোমবার মহানগর নাট্যমঞ্চে এ কর্মসূচি পালন করবে দলটি।

রোববার (০৮ জুলাই) সন্ধ্যায় নয়াপল্টন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

পূর্ব ঘোষিত এ কর্মসূচি পালনের জন্য রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বর অথবা মাহনগর নাট্যমঞ্চ চেয়ছিল বিএনপি। এ জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অবহিত করে তারা। পাশাপাশি ভেন্যু ব্যবহারের জন্য মহানগর নাট্যমঞ্চ ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষের অনুমতি চায় বিএনপি।

কর্মসূচির ১৮ ঘণ্টা আগে রোবববার (৮ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিএনপিকে জানায়, সোমবার (৯ জুলাই) কতকগুলো শর্ত সাপেক্ষে মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন পালন করতে পারবে তারা।

এরই প্রেক্ষিতে রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে জানান, তাদের আবেদনের ভিত্তিতে মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন পালনের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। সোমবার (৯ জুলাই) সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতীকী অনশন পালন করবে বিএনপি।

অনশনে বিএনপির কেন্দ্রীয় নেতা, দলটির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ‍নেতৃবৃন্দ ও ঢাকা মহানগর বিএনপির নেতা-কর্মী, সমর্থক যথা সময়ে কর্মসূচিস্থলে উপস্থিত হয়ে শান্তিপূর্ণ অবস্থান গ্রহণ করবেন— জানান রিজভী। #

Print Friendly, PDF & Email

Comments are closed.