কুড়িগ্রাম পৌরসভার ৪৫কোটি ৬৬লাখ টাকার উদ্বৃত্ত উন্মুক্ত বাজেট ঘোষণা

মোস্তাফিজুর রহমান কুড়িগ্রাম থেকেঃ কুড়িগ্রাম পৌরসভার ৪৫কোটি ৬৬লাখ ১২হাজার ৩৭৯টাকার উদ্বৃত্ত বাজেট ঘোষনা করেন পৌর মেয়র আব্দুল জলিল। মঙ্গলবার কুড়িগ্রাম পৌরসভা মিলনায়তনে ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট উন্মুক্তভাবে ঘোষণা করা হয়। এ বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৪৪কোটি ৯৪লাখ ২৭হাজার ৯ টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭১লাখ ৮৫হাজার ৩৭০টাকা। বিভিন্ন খাত থেকে আয় দেখানো হয়েছে ৪৫কোটি ৬৬লাখ ১২হাজার ৩৭৯টাকা।

সচেতন নাগরিক কমিটি (সনাক) কুড়িগ্রাম এর আয়োজনে উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সনাক সভাপতি রওশন আরা চৌধুরী। কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও সনাক এর স্থানীয় সরকার উপ কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আহসান হাবীব নীলু এর সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর সচিব এসএম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী কামাল আহমেদ, প্যানেল মেয়র মাসুদুর রহমান প্রমুখ। এসময় সকল ওয়ার্ড কাউন্সিলর, পৌর নাগরিক, সাংবাদিক, সরকারি ও বেসকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষনা শেষে জনগণের বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে পৌরসভার বিভিন্ন সমস্যা যেমন সঠিক সেবাপ্রাপ্তি, পরিস্কার পরিচ্ছন্নতা, রাস্তাঘাটের উন্নয়ন, শিশু পার্কের উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বাজেট বণ্টন, নারী উন্নয়নে পৃথক বাজেট বরাদ্দ, শহরের আধুনিকায়ন,পানির সমস্যা সহ জনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌরসভা কর্তৃপক্ষ। পৌর বাসীর বিভিন্ন প্রশ্নের উত্তরে পৌর মেয়র মো: আব্দুল জলিল বিভিন্ন ক্ষেত্রে তার সীমাবদ্ধতার কথা উল্লেখ করেন। পৌরসভার বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের অগ্রগতি সম্পর্কে জনগণকে অবহিত করে সকলের সহযোগিতা কামনা করেন। #

Print Friendly, PDF & Email

Comments are closed.