বড়পুকুরিয়া কয়লা দুর্ণীতির সাথে জড়িতদের শাস্তির দাবিতে ফুলবাড়ীতে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা কমিটির বিক্ষোভ

মেহেদী হাসান উজ্জল ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
বড়পুকুরিয়া কয়লা খনির কয়লা দুর্ণীতিবাজদের শাস্তির দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখা। গত ৩১জুলাই মঙ্গলবার বিকেল ৫ টায় স্থানীয় নিমতলা মোড়ে ফুলবাড়ী শাখার উদ্যোগে এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করা হয়।

প্রতিবাদ সমাবেশে তেল গ্যস খনিজ সম্পদ রক্ষা কমিটি ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় কমিটির সদস্য সচিব ও সিপিবির সভাপতি জয়প্রকাশ গুপ্ত; সিপিবির সম্পাদক এস এম নুরুজ্জামান জামান, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক সঞ্জিত প্রসাদ জিতু, জাতীয় গণফ্রন্টের কমল চক্রবর্তী, সদস্য হামিদুল হক, ছাত্র নেতা রাসেল আলম প্রমুখ।

বক্তাগণ বলেন কয়লা হচ্ছে জাতীয় সম্পদ, যারা জাতীয় সম্পদ চুরি করেছে লুটপাট করেছে তাদেরকে বিচারের মুখোমুখি করতে হবে। তারা বলেন খনির ১৯ কর্মকর্তার নামে মামলা হলেও মুল হোতারা এখনো ধরা ছোয়ার বাইরে আছে। বড়পুকুরিয়া খনি থেকে যে কয়লা উত্তোলন হয়েছে তার মধ্যে যে কয়লা ডিও বানিজ্য হয়েছে, সেই ডিও প্রদানকারীদের ও ডিও ব্যবসায়ীদেরকেও আইনের আওতায় আনতে হবে। তারা কয়লা দুর্ণীতির সাথে জড়িতদের শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন। #

ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তর থেকে এক র‌্যালী বের হয়। র‌্যালীটি পৌর শহর প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শেষ হয়।

র‌্যালী শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য পরিদর্শক সাইফুল ইসলাম, কার্তিক চন্দ্র দাস, ফুলবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি হারুন-উর-রশিদ,সাংবাদিক মোঃ রজব আলী, উপজেলা প্রেস ক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাছান উজ্জল, বে-সরকারী সংস্থা ব্রাক এর স্বাস্থ্য বিভাগের উপজেলা ম্যানেজার আনান্দ সিংহ ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ফুলবাড়ী উপজেলার জুনিয়র প্রগ্রাম অফিসার মতলেবুর রহমান প্রমুখ।

বক্তরা বলেন, শিশুর জন্মের ৬ মাস পর্যন্ত সুধুমাত্র মা’র বুকের দুধ খাওয়ানোর আহবান জানান। সেইসাথে এবিষয়ে সকলকে সচেতন করতে ঘরে ঘরে প্রচার প্রচারোনা চালানোর জন্য স্বাস্থ্য কর্মি ও সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান। #

Print Friendly, PDF & Email

Comments are closed.