রাজাপুরে আল্লাহর নাম অবমাননা করায় শিক্ষককে সাময়িক বরখাস্থ

মো: সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার কেওতা ঘিগড়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক সত্যজিৎ মাতুব্বর আল্লাহর নামকে অবমাননা করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর এ ঘটনার সঠিক তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে এবং তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। গতকাল সোমবার সকালে মাদ্রাসার শিক্ষক মিলনায়তনে শিক্ষক ও গভনিং বডির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ দিকে শিক্ষার্থীরা সকালে সকল ক্লাশ বর্জন করে ঐ শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

উল্লেখ্য গত শনিবার (১১ আগষ্ট) প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেনির শিশু শির্ক্ষীরা আরবীতে আল্লাহু শব্দটি বড় অক্ষরে লিখে ক্লাশ রুমের দেয়ালে লাগিয়ে রাখলে তিনি ক্লাশে গিয়ে আল্লাহু শব্দটির উপরে বেত দিয়ে খুচিয়ে বলে এটা লিখছো কি, কেন লিখছো যারা লিখছো তারা দারাও শিক্ষার্থীদের দার করিয়ে জিজ্ঞাসা করে যারা লিখছে তাদের প্রত্যেককে বেত্রাঘাত করে । একথা পরে অন্য শিক্ষার্থীদের মাঝে ছরিয়ে পরলে তারা এর বিচারের দাবিতে আন্দোলন করতে থাকে।

এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমাদের প্রতিষ্ঠানের সভাপতি মহোদয়ের (এডিসি সার্বিক) কাছে জানিয়ে আমরা তাৎক্ষনিক শিক্ষকরাসহ গভনিং বডির সদস্যসের নিয়ে মিটিংএ বসে আমরা তাকে সাময়িক বরখাস্থ করেছি এবং সঠিক তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করেছি।

Print Friendly, PDF & Email

Comments are closed.