ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় উন্নয়ন মেলা উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী

বাগেরহাট অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাগেরহাটের ফকিরহাট উপজেলার উন্নয়ন মেলা উদ্ধোধন করেছেন। বৃহষ্পতিবার সকালে ফকিরহাট উপজেলার সদরের আট্টাকা কেরামত আলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। সরকারের ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ফকিরহাট উপজেলায় বিভিন্ন ষ্টল সাজিয়ে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, মীর শওকাত আলী বাদশা এমপি, হাবিবুন নাহার তালুকদার এমপিসহ সরকারী কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে বাগেরহাটের ফকিরহাটসহ জেলার উন্নয়নের একটি ভিডিও চিত্র তুলে ধরেন। এসময়ে ফকিরহাটের ‘একটি বাড়ী- একটি খামার’ প্রকল্পের উপকারভোগী বারাশিয়া গ্রামের শেখ শওকাত আলী ও ফকিরহাট উপজেলায় শতভাগ বিদ্যুতের উপকারভোগী আটটাকা গ্রামের গৃহিনী শাহানারা খাতুন সরকারের উন্নয়ন প্রকল্পের মাধ্যমে তাদের ঘুরে দাড়ানোর সফলতা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারও তার সরকার ক্ষমতায় আসার প্রত্যাশাও ব্যক্ত করেন সুবিধা ভোগীরা।

প্রধানমন্ত্রী তার সরকারের উন্নয়নের উপকারভোগীদের ধন্যবাদ জানিয়ে বলেন, সারাদেশের ন্যায় বাগেরহাট জেলায়ও ব্যাপক উন্নয়ন হয়েছে। আপনারা আজ সেই উন্নয়নের সুফল ভোগ করছেন। ফকিরহাটে আজ ফকির নেই। বাগেরহাট জেলা এখন ভিক্ষুক মুক্ত হয়েছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে বর্ণাঢ্য র‌্যালির মধ্যদিয়ে বাগেরহাটে জেলা পর্যায়ের উন্নয়ন মেলার উদ্ধেধন করা হয়েছে। শহরের শালতলায় জেলা পরিষদ অডিটোরিয়াম চত্তরে ৩ দিনব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন বিভাগের উন্নয়নের চিত্র পৃথক-পৃথক ভাবে তুলে ধরা হয়েছে।#

আটোয়ারীতে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়):
সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতে উন্নয়ন মেলার উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিন দিনব্যাপী এই উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মেলা প্রাঙ্গনে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান ও মীরা রানী রায়, অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, সকল সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধা, গনমাধ্যমকর্মী সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠান শেষে এ উপলক্ষে সকাল ১১ টায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। সভা শেষে অতিথিবৃন্দ মেলার স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম ও সরকারের নানামুখী উন্নয়নের চিত্র তুলে ধরে ৪০ টি স্টল অংশ নেয়। #

গোপালগঞ্জে তিনদিন ব্যাপি ৪র্থ উন্নয়ন মেলা শুরু

dav

নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ :
গোপালগঞ্জে তিন দিন ব্যাপি চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়েছে। উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে দেশের মানুষকে সরকারের সাফল্য সম্পর্কে অবহিত করার প্রয়াসে এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

গৃহায়ন ও গণপূর্ত সচিব মো: শহীদ উল্লা খন্দকার র‌্যালীর নেতৃত্ব দেন। র‌্যালিিট শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরপার্কের মেলা ভেন্যুতে এসে শেষ হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর সরকার, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ জেলার বিভিন্ন দপ্তরের প্রধানগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ র‌্যালীতে অংশ নেন।

পরে স্থানীয় পৌর পার্কে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো: শহীদ উল্লা খন্দকার। আগামী ৬ অক্টোবর পর্যন্ত এ মেলা চলবে। মেলায় ৭৮টি স্টল থেকে সরকারের সাফল্য তুলে ধরা হবে।

এছাড়া শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, রিয়েলিটি শো, তথ্য চিত্র প্রদর্শনী, ডকুৃমেন্টরী শো, কুইজ প্রতিযোগিতা, যাত্রাপালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গোপালগঞ্জে জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করেন। #

মোরেলগঞ্জে ৩ দিন ব্যাপি জাতীয় উন্নয়ন মেলা শুরু

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:বাগেরহাটের মোরেলগঞ্জে শুরু হয়েছে ৩ দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। বৃহস্পতিবার বেলা সোয়া ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক একযোগে এ মেলার উদ্বোধন করা হয়। পরে উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের নেতৃত্বে বাদ্যযন্ত্রসহকারে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা পরিসদের ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান আজমীন নাহার, সাবরেজিষ্ট্রার লুৎফুন নাহার লতা, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক আফরোজা আক্তার লিনা, কৃষি কর্মকর্তা অনুপম রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান চেয়ারম্যান মাহমুদ আলীসহ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা এসব কমৃসূচীতে অংশ নেন।

এ ছাড়াও সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ, সরকারি বালিকা বিদ্যালয়, এসিলাহা উচ্চ বিদ্যালয়, কেজি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, রওশন আরা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

এবারের উন্নয়ন মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরসহ ৬৮টি প্রতিষ্ঠান ষ্টল সাজিয়েছে। মেলা উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ হতে। #

সৈয়দপুর উন্নয়ন মেলার উদ্বোধন


মোঃ জয়নাল আবেদীন হিরো, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ
সারাদেশের ন্যায় নীলফামারীর সৈয়দপুরে তিন দিন ব্যাপী উন্নয়ণ মেলা উদ্বোধন করা হয়েছে। ৪ অক্টোবর সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে এ উপলক্ষে আলোচনা সভা, শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ মেলার আয়োজন করেন সৈয়দপুর উপজেলা প্রশাসন। সকালে উপজেলা চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্ত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন। আলোচনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রেনু, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, সাবেক পৌর মেয়র উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, পৌর আওয়ামীলগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, দি বর্ণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী, খাতামধুপুর ইউপি চেয়ারম্যান জুয়েল চৌধুরী ও কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান। ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর তিন দিন ব্যাপী এই মেলা চলবে জানা গেছে। #

রাণীনগরে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন


কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :
নওগাঁর রাণীনগরে তিন দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার সকালে রাণীনগর উপজেলা চত্বরে মেলার উদ্বোধন করা হয়। রাণীনগর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মেলায় ফিতা কেটে, বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম। এরপর র‌্যালী শেষে পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিব এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এসময় রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস্ ,ভাইস চেয়ারম্যান হারুনূর রশিদ,মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া ইসলাম,রাণীনগর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারেক মোল্লাহ,সম্পাদক মফিজ উদ্দীনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী,শিক্ষকসহ বিভিন্ন পর্যায়ের লোকজন উপস্থিত ছিলেন। মেলায় সরকারী বে-সরকারী বিভিন্ন দপ্তরের প্রায় অর্ধশত স্টল প্রদর্শনিতে অংশ নেয় । #

নবাবগঞ্জে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন

মো: মামুনুর রশিদ,নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনার চত্বরে ৩দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। সারা দেশের ন্যায় বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করেন। পরে মেলা উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে মেলা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক, বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ মোশারফ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান মানিক প্রমুখ বক্তব্য রাখেন। #

রাজাপুরে ৪র্থ জাতীয় উন্নয় মেলা উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত

মোঃ সাইদুল ইসলাম, রাজাপুর প্রতিনিধিঃ “উন্নয়নের অভিযাত্রায় অদ্যম বাংলাদেশ” এই প্রতিপাদ্যে ঝালকাঠির রাজাপুরে ৩ দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয় মেলা উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুর ৩টায় উপজেলা চত্বর থেকে এ শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্বরে এসে মিলিত হয়। শোভাযাত্রা শেষে মেলার উদ্বোধনী ঘোসনা করেন ঝালকাঠি -১ (রাজাপুর-কাঠালিয়া) সংসদ সদস্য, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজাপুর উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্ব বজলুল হক হারুন এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজ বেগম পারুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, ঝালকাঠি সিনিয়র সহকারি পুলিশ সুপার (রাজাপুর-কাঠালিয়া সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা, রাজাপুর উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক এ্যাড. এএইচএম খায়রুল আলম সরফরাজ, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। উল্লেখ্য উন্নয়ন মেলায় উপজেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের মোট ৬০টি স্টল অংশ নিয়েছে। এদিকে উপজেলা চত্বরের বাহিরে একটি স্টল নিয়ে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়নের কর্মকান্ড ডিজিটাল প্রজেক্টটরের মাধ্যমে ব্যক্তিগত তত্ত্বাবধানে তুলে ধরেন সাংবাদিক মোঃ রেজাউল ইসলাম পলাশ ফরাজী। #

ছাতকে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে তিনদিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলা উদ্বোধন করেন। উদ্বোধন শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ওলিউর রহমান চৌধুরী বকুল, উপজেলা নির্বাহী অফিসার আবেদা আফসারীসহ সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।
তিনদিন ব্যাপী মেলায় উপজেলা প্রশাসন, উপজেলা প্রকৌশল অধিদপ্তর, মৎস্য বিভাগ, কৃষি বিভাগ, হিসাবরক্ষণ বিভাগ, সমাজসেবা অধিদপ্তর, প্রকল্প বাস্তবায়ন, সমবায় অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, খাদ্য নিয়ন্ত্রক বিভাগ, ছাতক অনার্স ডিগ্রী কলেজ, ছাতক বহুমুখী মডেল হাইস্কুল, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়, টেকনিকেল স্কুল এন্ড কলেজ, পরিবার পরিকল্পনা বিভাগ, প্রাণী সম্পদ বিভাগ, পরিসংখ্যান অফিস, একটি বাড়ি একটি খামার প্রকল্প, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সূর্য্যরে হাসি ক্লিনিক, পল্লী বিদ্যুৎ সমিতি, ফায়ার সার্ভিস, কমিউনিটি ক্লিনিক, ইসলামীক ফাউন্ডেশন, সম্মিলিত ব্যাংক শাখা, ছাতক পৌরসভা, ছাতক সদর ইউনিয়ন, উত্তর খুরমা ইউনিয়নসহ পৃথক প্রায় ৬০টি স্টলে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি জনগণকে বিভিন্ন ধরনের সরকারি সেবা প্রদান করা হবে। এছাড়া তিনদিনের এ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রবন্ধ রচনা, চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা ও যাদু প্রদর্শনীসহ নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। #

Print Friendly, PDF & Email

Comments are closed.