১৩ অক্টোবর পদ্মা সেতুর রেল সংযোগ লাইনের উদ্বোধন

ডেস্ক নিউজ :
আগামী ১৩ অক্টোবর পদ্মা সেতুর রেল লাইনের সংযোগ লাইনের উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

সোমবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ইন্ডেন্টিং এজেন্টস অ্যাসোসিয়েশনের (বিইএএ) ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব বলেন।

রেলমন্ত্রী বলেন, বর্তমানে দেশে শান্তিপূর্ণভাবে এগিয়ে চলছে। অতীতে বিএনপি-জামায়াত যে সহিংসতা করেছিলো তা সরকার কঠোর হস্তে দমন করে এই পরিবেশ তৈরি করেছে। ব্যবসায়িক পরিবেশ বিরাজ করায় বিনিয়োগ বেড়েছে। দেশে কর্মসংস্থান বেড়েছে। বর্তমানে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পৌঁছেছে। দেশে যখন শান্তি বিরাজ করে তখন সব কিছু ভালো ভাবে চলে। সকল বিষয়ে দেশ উন্নতি করেছে। প্রধানমন্ত্রীকে বিশ্বের নেতারা এখন ফলো করে। ১৬ কোটি মানুষের প্রয়োজনে আবার প্রধানমন্ত্রীকে ক্ষতায় নিয়ে আসতে হবে। পর্যায়ক্রমে দেশের বড় বড় শহরগুলোতে বুলেট ট্রেন চালু করা হবে।

তিনি আরো বলেন, তাকে যখন রেল মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল তখন তিনি ফাইল খুলে দেখতে পান বিএনপি সরকার দেশের রেল খাতে কোনো উন্নয়ন করেনি। কোনো নতুন লাইন নির্মাণ করেনি। নতুন কোনো ইঞ্জন বা বগি সংযুক্ত করা হয়নি। এমনকি পুরাতন লাইনের সংস্কারও করেনি। তিনি প্রধানমন্ত্রীকে বিষয়টি অবগত করলে প্রধানমন্ত্রী এই খাতের গুরুত্ব বুঝতে পেরে বাজেট বাড়ানোর জন্য অর্থমন্ত্রীকে প্রস্তাব দেন। চলতি অর্থবছরেই রেল খাতে প্রায় ১৫ হাজার কোটি টাকার বাজেট প্রদান করা হয়েছে। দেশে অনেক নতুন রেল লাইন নির্মাণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ লাইনগুলোকে ডাবল লাইনে উন্নিত করা হয়েছে। আরো কিছু লাইন ডাবল করার কাজ চলছে। নতুন রেল সেতু নির্মাণ হচ্ছে। এই ধারাকে অব্যাহ রাখতে তিনি আওয়ামী লীগ সরকারকে আবারো বিজয়ী করতে আহবান জানান। #

Print Friendly, PDF & Email

Comments are closed.