পাবনা-৪ ধানের শীষের প্রার্থীর উপর সন্ত্রাসী হামলা : উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায়


ঈশ্বরদী থেকে রাহেনুল ইসলাম মিঠু: ঈশ্বরদীতে বিএনপি দলীয় প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়েছে। বুধবার বিকালে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নেতাকর্মীরা জানান, নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে বুধবার দুপুর ১২টায় ঈশ্বরদী শহরের আলহাজ্ব মোড় থেকে বাজার অভিমুখে ধানের শীষের একটি মিছিল অনুষ্ঠিত হওয়া কথা ছিলো। সেই মিছিলে অংশ গ্রহনের জন্য বিএনপি দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব তার শতাধিক কর্মী-সমর্থক নিয়ে আলহাজ্ব স্কুল মাঠে জড়ো হতে থাকে। এই খবরে প্রতিপক্ষ দলের একদল স্বশস্ত্র সন্ত্রাসী সেখানে উপস্থিত হয়ে কয়েক রাউন্ড গুলি করে। এতে নেতাকর্মীরা দিক-বিদিক ছোটছুটি করে। সে সময় সন্ত্রাসীরা হাবিবুর রহমান হাবিবকে এলোপাথারী কুপিয়ে গুরুতর জখম করে। হাবিবকে রক্ষায় তার কর্মীরা এগিয়ে এলে তাদেরও বেধড়ক মারপিট করে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহত হাবিবসহ অন্যদের উদ্ধার করে কড়া পুলিশ পাহাড়ায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্যকমপেক্সে’র জরুরী বিভাবে ভর্তি করে। সেখানে হাবিববে দুই ব্যাগ রক্ত দেয়া হয়। তার অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে পুলিশ ও বিজিবির কড়া পাহাড়ায় পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। কর্তব্যরত চিকিৎসক ডাঃ শফিকুল ইসলাম শামীম জানান, বিএনপি নেতা হাবিবের অবস্থা আশংকাজনক, তার কোমর, উরু ও পায়ে বেশ কয়েকটি ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। সেখানে ২২টা সেলাই করা হয়েছে বলেও জানান তিনি। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য পাবনায় স্থানান্তর করা হয়ছে।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকি জানান, প্রকৃতপক্ষে কারা হামলা চালিয়েছে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে সন্দেহজনকভাবে ৭ জনকে গ্রেফতার করা হযেছে। শান্তিশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে বিপুলসংখ্যক, র‌্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও আহম্মেদ আলী ভূইয়া জানান, হামলার সঙ্গে কারা জড়িত তদন্ত করা হচ্ছে। এখানে নির্বাচনের পরিবেশ ভালো আছে। অপ্রত্যাশিতভাবে এ ঘটনা ঘটেছে। তবে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন। #

Print Friendly, PDF & Email

Comments are closed.