সাব্বিরের অল রাউন্ড নৈপুণ্য বাংলাদেশ ২ জিম্বাবুয়ে ০

1450075204
সাব্বিরের অল-রাউন্ড নৈপুণ্যে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৪২ রানে হারিয়ে সিরিজে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান করতে সক্ষম হয় সফরকারীরা। ব্যাট হাতে ৩০ বলে অপরাজিত ৪৩ রানের পর বল হাতে সাব্বির নেন ৩ উইকেট। বলা চলে ম্যাচটি পুরোই ছিল সাব্বিরময়।

উদ্বোধনী জুটিতে সিবান্দা ও মাসাকাদজা ৫০ রান যোগ করে দলকে ভাল সূচনা এনে দেন। সিবান্দাকে ২১ রানে বোল্ড করে বাংলাদেশকে ম্যাচে ফেরান মাশরাফি। এর পর ভয়ঙ্কর হয়ে ওঠা মাসাকাদজা ৩০ রানে আউট সফরকারীদের চাপে ফেলেন সাব্বির রহমান।

এরপর উইলিয়ামসনকে শুভ ফেরালে আর ম্যাচে ফেরা হয়নি জিম্বাবুয়ের। এরপর ম্যালকম ওয়ালার (২৯) শুধু জয়ের ব্যাবধানই কমিয়েছেন। শেষ দিকে মুস্তাফিজের দুউ উইকেট এবং সাব্বিরের উইকেটে বড় জয় পায় টাইগাররা।


১১ রানে ৩ উইকেট নিয়ে সফল বোলার সাব্বির। এছাড়া মুস্তাফিজ দুইটি এবং মাশরাফি, শুভ এবং আলামিন একটি করে উইকেট পান।

এর আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও সৌম্য সরকার যোগ করেন ৪৫ রান। প্রথম ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত ২৩ রানে আউট হন তামিম ইকবাল।

এরপর ৪৩ রান করে ফিরে যান সৌম্য সরকার। মাহমুদুল্লা রিয়াদ ১ রানে আউট হলে খানিকটা চাপে পড়ে স্বাগতিকরা। তবে শেষ দিকে- সাব্বির রহমান ৪৩ ও সাকিব আল হাসান ২৭ রান করলে ১৬৭ রানের স্কোর পায় টাইগাররা। এছাড়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২৪ রান। মুশফিক ২৪ রাক করার পর আহত হয়ে মাঠ ছাড়েন।

ব্যাট হাতে সর্বোচ্চ অপরাজিত ৪৩ রান, বল হাতে ১১ রানে সর্বোচ্চ তিন উইকেট এবং দুই ক্যাচ নেয়ায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচনটা সহজ করে দেন সাব্বির রহমান।