নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট ২য় দিনের মত চলছে, মংলা বন্দরে পণ্য লোড-আনলোড ও পরিবহন বন্ধ

Bagerhat_Photo-1(24.08.2016)বাগেরহাট প্রতিনিধিঃ
১৫ দফা দাবিতে নৌ শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের ২য় দিনের মত মংলা বন্দরে জাহাজে পণ্য লোড-আনলোড ও পরিবহন বন্ধ রয়েছে।

বেতন-ভাতা বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে সোমবার রাত থেকে শুরু হওয়া নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের ডাকে সারাদেশে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হয়।

ধর্মঘটের দ্বিতীয় দিন বুধবার দুপুর পযন্ত দেখা যায়, বন্দর চ্যানেলে পণ্য খালাসের অপেক্ষায় থাকা মাদার ভ্যাসেলগুলো অলস পড়ে আছে।

নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের মংলা শাখার সাধারণ সম্পাদক আবুল কাসেম মাস্টার জানান, বেতন-ভাতা বৃদ্ধিসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে মংলা বন্দরসহ সারাদেশের নৌ শ্রমিকরা। এর আগে কয়েক দফা ধর্মঘটের সময় সরকারের পক্ষ থেকে দাবি আদায়ের আশ্বাস দেওয়া হলেও তা বাস্তবায়ন হয়নি। এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকরা ধর্মঘট চালিয়ে যাবে।

তবে তেলবাহী ট্যাংকারের শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধি করায় প্রায় পাঁচ হাজার ট্যাংকার ধর্মঘটের আওতামুক্ত রয়েছে বলেও জানান তিনি।

মংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী ব্যবস্থাপক (ট্রাফিক) মোহাম্মদ সোহাগ জানান,বর্তমানে বন্দর জেটি ও বহির্নোঙরে গম, সার, কয়লা ও ক্লিংকারবাহী (সিমেন্ট তৈরির কাঁচামাল) ১২টি জাহাজ (মাদার ভ্যাসেল) রয়েছে। ধর্মঘট অব্যাহত থাকলে বন্দরে জাহাজের জট বাড়ার সঙ্গে সঙ্গে আমদানিকারকরা আর্থিক ক্ষতির মুখে পড়বেন।##

  1. I’ll immediately snatch your rss as I can not find your e-mail subscription hyperlink or e-newsletter service.

    Do you’ve any? Please permit me know in order that I may subscribe.
    Thanks. http://yahoo.org

Comments are closed.