প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক: ৩০ জুলাই অধিদপ্তরের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বরাবরের মতো এবারও পুরুষ প্রার্থীদের জন্য শিক্ষাগত যোগ্যতা স্নাতক এবং মহিলা প্রার্থীদের জন্য এইচএসসি রাখা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভূক্ত ‘সহকারি শিক্ষক’ এর শূন্যপদে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলাদেশের নাগরিকদের নিটক থেকে (পাবর্ত্য তিন জেলা, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ব্যতীত) নির্দেশনা অনুযায়ী দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন নেওয়া হবে ১ আগস্ট ২০১৮ থেকে ৩০ আগস্ট ২০১৮ পর্যন্ত। অনলাইনে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক নম্বরের মাধ্যমে ১৬৬.৫০ টাকা পরিশোধ করতে হবে।

আরও জানানো হয়, সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। আর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। প্রার্থীরা অনলাইনে dpe.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। #