ফুলবাড়ীতে পুর্ব সত্রুতার জের ধরে বোরো ক্ষেতে বিষ প্রয়োগ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:::  দিনাজপুরের ফুলবাড়ীতে পুর্ব সত্রুতার জের ধরে বোরো ক্ষেতে বিষ প্রয়োগ করে বোরো ক্ষেত নষ্ট করেছে দুর্বৃত্তরা।
উপজেলার কাজিহাল ইউনিয়নের চমক রসুলপুর গ্রামে এই ঘটনা ঘটেছে, এই ঘটনায় গতকাল রবিবার বিকেলে জমির মালিক শাহাজামাল মন্ডল বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ও ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
গতকাল সোমবার সরজমিনে গিয়ে দেখা যায়, রসুলপুর মৌজা প্রায় ৫৪ শতাংশ জমিতে লাগানো বোরো ক্ষেতে বিষ জাতীয় পদার্থ প্রয়োগ করায় ক্ষেত পুড়ে গেছে। এতেকরে ওই ধান ক্ষেতটি এখন মরে যাচ্ছে। এলাকার কৃষকরা বলেন, বিষ জাতীয় পদার্থ প্রয়োগ করার কারনে চারা ধান গাছ গুলো মরে যাচ্ছে।
রসুলপুর চৌমুক পাড়ার বোরো চাষি মসলেম উদ্দিন বলেন, জমির মালিক শাহাজামাল এর নিকট থেকে এক বছরের জন্য ২০ হাজার টাকায় ৪৫ শতাংশ জমি ভাড়া নিয়ে তিনি ২৮ জাতের বোরোধান রোপন করেন, কিন্তু জমির মালিক শাহাজামালের সাথে সত্রুতার জেরধরে তার এই ফসলে বিষ প্রয়োগ করেছে। এতে করে তার প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। মসলেম উদ্দিন বলেন, তিনি একজন দিন মজুর তার নিজেস্ব্য কোন জমি নাই, এই জমি টুকু চাষ করে তার বছরের খাবার হয়। সেই খাবারের ফসলটি তার ধ্বংশ করা হয়েছে, কি খেয়ে আগামী বছর পার করবে তা নিয়ে এখন তার মাথায় হাত পড়েছে।
জমির মালিক শাহাজামাল মন্ডল বলেন, এই জমি তার নানী তাকে দিয়েছে,কিন্তু তার আপন চাচা আব্দুল ওয়াহেদ এর যোগসাজস করে একই এলাকার বাচ্চু মেম্বার তার সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল, সেই বিরোধের জের ধরে বাচ্চু মেম্বর তার জমিতে বিষ প্রোয়োগ করেছে বলে তিনি দাবী করেন।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে উপজেলা কৃষি বিভাগ ও ফুলবাড়ী থানাকে তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত শেষ হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে তদন্ত চলছে বলে জানিয়েছেন ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব।