খুব খারাপ সময় পার করছি আমরা – মির্জা ফখরুল

জুনাইদ কবির,ঠাকুরগাঁও জেলা প্রতিনিদি: দুশ্বময়ের মধ্য দিয়ে রাজনৈতিক সংকট পার করছি,আমরা ৩০ জুন ুনর্বাচন করেছিলাম তার পূর্বে ২০০৮ সাল থেকে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে পরিকল্পিতভাবে এই দেশে একদলিয় শাসনব্যাবস্থা কে আবার চালু করার জন্য তারা খুব সুপরিকল্পিতভাব কাজ করছে। এজন্য তারা সংবিধানকে পরিবর্তন করেছে ।সারা দেশের মানুষের কাছে গ্রহনযগ্য সিকৃত ছিল যে নির্বাচন ছিল যে তত্যাবধাক সরকারের মাধ্যমে নির্বাচন হবে সে তত্ব্যাবধাক সরকারকে তুলে দিয়েছে ,তুলে দিয়ে সরকারের অধিনে নির্বাচন তারা সংবিধানে সংযোজন করেছে।

এটা এ দেশের মানুষ কখনো মেনে নেয়নি এবং ৩০ জানুয়ারি নির্বাচনের মধ্য দিয়ে প্রমানিত হয়েছে যে বাংলাদেশে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার ছারা কখনই সুষ্ঠভাবে নির্বাচন হতে পারেনা ।যদি সরকার দলিয়ভাবে নির্বাচন হয় তবে বিরধীদলগুলোকে সঠিকবাবে নির্বাচনে আসার সুযোগ দেবেনা এবং জনগনকে তাদের বোটের অধিকার প্রয়োগ করার সুযোগ দেবেনা ভোটের অধিকার থেকে তারা জনগনকে বন্চিত করবে তার উদাহারন আমরা গত নির্বাচনে দেখেছি ,আমরা দেখেছি ৩০জানুয়ারির আগে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে রাষ্ট্রিয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে তারা ভোট ডাকাতি করেছে নির্বাচন ব্যবস্থাকে সম্পুর্ন ধংস করে দিয়েছে ।

মির্জা ফখরুল আরো বলেন, আমাদের মুল সংবিধান পরিবর্তন করে এ সরকার জোর জবস্তি ক্ষমতা দখল করে আছে, এখানে জনগনরে কনো কথা নেই জনগনের কনো মতামত নেই জনগন তাদের মতামত প্রকাশ কতে পারছেনা জনগন তাদের ইচ্ছা আশা আকাংক্খা তা প্রকাশ করবার কনো সুযোগ পাচ্ছেনা জনগনের ভোটের অধিকারকেই কেরে নিয়েছে ।

আপনারা লক্ষ করেছেন বিরধি রাজনৈতিক দল বিশেষ করে বিএনপি বিরুদ্ধে ২৬ লক্ষ মিথ্যা মামলা দিয়েছে তার মধ্যে প্রায় এক লক্ষের উপরে মিথ্যা মামলা ।

৫০০শ এর উপরে মানুষকে গুম খুন হয়েছে হাজারের উপরে।

একদলিয় শাসন ব্যবস্থা পরিচালনা করে তথাকথিত নির্বাচনের নামে নাটক প্রহশন তামাশা করার জন্য তারা এই পুরো ব্যবস্তাটাকে সাজিয়েছে।

আপনারা জানেন একি কারনে ২০২৪ সালে তারা একতরফা নির্বাচন করে নিয়ে গিয়েছিল।১৫৪ জন প্রার্থিকে তারা বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত ঘোষনা করেছিল জনগন সেদিন ভোট দিতে যায়নি।

এবার আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম এবার তারা ভিন্ন পদ্ধতিতে রাতের আধারে ভোট ডাকাতি করেছে।

দেশের মানুষ তারা অধিকারকে হারিয়েছে ক্ষমতাকে হারিয়েছে দেশের নুন্যতম গনতান্ত্রিক ব্যবস্থা সেটাকে ধ্বংশ করা হয়েছে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে , এই দেশে আর সহযে একটা সুষ্ঠ নির্বাচন ব্যবস্থা আসবে সেটা কেউ ভাবতে পারছেনা ।

ঠাকুরগাঁও সদর উপজেলা উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, ঠাকুরগাঁও জেলা বিএনপি সাধারন সম্পাদকও মেয়র ঠাকুরগাঁও পৌরসভা মির্জা ফয়সর আমিন সহ স্থানিয় নোতকর্মিরা । #