ক্যাসিনোয় জড়িতদের দেশত্যাগ ঠেকাতে সীমান্তে রেড অ্যালার্ট


নিউজ ডেস্কঃ ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করা হয়েছে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে বেনাপোল ইমিগ্রেশন ও বিজিবি কর্তৃপক্ষ।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান পাঠান সাংবাদিকদের জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে তারা ভারতে পারিয়ে যেতে পারে। ফলে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা ও ইমিগ্রেশন পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে একটি নির্দেশনা এসেছে। ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত ব্যক্তিসহ ৯ নেপালি নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে সতর্কতার সঙ্গে। এ ছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারে সে জন্য যাত্রীর ছবি তোলাসহ ও হাতের ছাপ মিলিয়ে দেখা হচ্ছে।

কোনো ভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সে জন্য সীমান্তে বিজিবি সদস্যরাও নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছেন। #

ডিমলা রিপোর্টার্স ইউনিটির মতবিনিময় সভা

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:

ডিমলা উপজেলা রিপোর্টার্স ইউনিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় ডিমলা রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয় গার্ডেন সিটির নিজ তলায় এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। ডিমলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাদশা সেকেন্দার ভুট্টুর সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু-হাসান, সাধারণ সম্পাদক আল-আমিন, কার্যকরী সদস্য আল-ফারুক পারভেজ উজ্জ্বল, খাজা নেওয়াজ, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি বাবু নিরঞ্জন দে, সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর রেজা, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সানু, সাংগঠনিক সম্পাদক মহিবুল ইসলাম মিলন সহ ডিমলা ইউনিটির সকল সদস্য সাংবাদিক বৃন্দ। মতবিনিময় সভায় উপজেলা রিপের্টার্স ইউনিটির আগামীতে সাংগঠনিক কার্যক্রম সুন্দর ও গতিশীল করার লক্ষ্যে সংগঠনের গঠনতান্ত্রীক প্রক্রিয়ায় আরো জোরদার করতে হবে। পাশাপাশি সকল দলমতের উর্দ্ধে সাংবাদিকথার পেশাগত দায়ীত্ব পালনের সাথে সরকারের উন্নয়ন মূলক দিকগলো লেখুনির মাধ্যমে তুলে ধরার আহবান করেন জেলা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দরা। #