গাইবান্ধায় বিশেষ ভিজিলেন্স টিমের পুজা মন্ডপ পরিদর্শন


গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায় এর নেতৃত্বে একটি বিশেষ ভিজিলেন্স টিম শুক্রবার রাতে সদর উপজেলার শারদীয় দুর্গা পুজা মন্ডপগুলো পরিদর্শন করে।

এই টিমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলার এসিল্যান্ড আরিফ হোসেন, সদর থানার অফিসার ইন চার্জ খান মো. শাহরিয়ার, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারন স¤পাদক আবু জাফর সাবু, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবু, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান, সদর উপজেলা জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুজন প্রসাদ, সাধারন স¤পাদক রকি দেব প্রমুখ।

জেলার সদর উপজেলার পৌর এলাকাসহ বোয়ালী, রামচন্দ্রপুর, সাহাপাড়া, লক্ষীপুর ও বলমঝাড় ইউনিয়নের ৮টি পুজা মন্ডপ পরিদর্শন করে এ বিশেষ ভিজিলেন্স টিম। পুজা সুষ্ঠুভাবে, নির্বিঘেœ এবং উৎসাহ উদ্দীপনায় উদযাপনের বিষয়টি পর্ষবেক্ষন করতে এই টিম পুজা মন্ডপগুলো পরিদর্শন করেন এবং পুজা মন্ডপের কমিটির সদস্যদের মত বিনিময় করেন। এ সময় গাইবান্ধা পুলিশ সুপারের পক্ষ থেকে প্রদত্ত পুজা মন্ডপ গুলোতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে এলএডি বাল¡ বিতরণ করেন গাইবান্ধা সদর থানার ওসি খান মো. শাহরিয়ার।#

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে প্রস্তুতি সভা

গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধায় আগামী ২৬ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে এক প্রস্তুতি সভা পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

শনিবার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এই প্রস্তুতি সভায় জেলা, উপজেলা ও গাইবান্ধা পৌরসভা পুলিশিং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, সাতটি থানার অফিসার ইনচার্জ ও উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারী, ও আনোয়ার হোসেন, সহকারি পুলিশ আব্দুল আউয়াল ও আসাদুজ্জামান, গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান। কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন এম. আব্দুস সালাম, আবু জাফর সাবু, প্রতাপ ঘোষ, সাইফুল আলম সাকা, শাহ আহসান হাবিব রাজিব, জিয়াউর রহমান হেনরী, সামিকুল ইসলাম লিপন, ফিরোজ খান নুন, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, জিলুর রহমান, আফতাব হোসেন প্রমুখ।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম দিবসটি উদযাপনের তাৎপর্য ব্যাখ্যা করে বলেন, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই শোগানকে সামনে রেখেই কমিউনিটি পুলিশিং কমিটি কাজ করে যাচ্ছে। সুতরাং জনবান্ধব পুলিশিং ব্যবস্থা গড়ে তোলা এবং পুলিশ ও কমিউনিটির মধ্যে সম্পর্ক উন্নয়নে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর এই দিবসটি পালন করা হয়ে থাকে। তাই সারাদেশের ন্যায় এবারও গাইবান্ধায় বর্ণাঢ্যভাবে এই দিবসটি পালনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, জেলা ও উপজেলা সদরে ২৬ অক্টোবর শনিবার পুলিশিং ডে পালন উপলক্ষে সারাদিনব্যাপী নানা কর্মসূচি পালিত হবে। জেলা পর্যায়ের কর্মসূচির মধ্যে রয়েছে সকালে বেলুন উড়িয়ে কেক কেটে এই কর্মসূচির সূচনা করা হবে। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী স্থানীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে ফিরে আসবে। র‌্যালী শেষে শহীদ মিনার চত্বরে আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, বিতর্ক, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা। বিকেলে পুলিশ লাইন মাঠে পুলিশ বনাম কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের প্রীতি ফুটবল খেলা এবং সন্ধ্যায় শহীদ মিনার চত্বরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। জেলা, সদর উপজেলা ও গাইবান্ধা পৌরসভা পুলিশিং কমিটি যৌথভাবে জেলা পুলিশের সহযোগিতায় জেলা পর্যায়ে দিনব্যাপী এই কর্মসূচি পালন করবে। এছাড়া সাতটি উপজেলাতেই উপজেলা পুলিশিং কমিটিগুলোর উদ্যোগে অনুরূপ কর্মসূচি পালিত হবে। #

 

৩৮ জন কৃতি শিক্ষার্থীকে এককালিন শিক্ষা বৃত্তি প্রদান ছাত্রছাত্রীদের ‘আউট’ বই পড়ার পরামর্শ দিলেন ডেপুটি স্পিকার

গাইবান্ধা প্রতিনিধি

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া ছাত্রছাত্রীদেরদের পাঠ্য বইয়ের বাইরে ‘আউট’ বইও পড়ার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, বই পড়ার কোনো বিকল্প নেই। কল্পনা না থাকলে মানুষ কখনও বড় হতে পারে না। আর বই পড়লে সেই কল্পনার জগৎ তৈরি হয়। তাই শিক্ষার্থীদের সব ধরনের বই পড়তে হবে।

শনিবার গাইবান্ধার রাধাকৃষ্ণপুরে এসকেএস ইনে বেসরকারি উন্নয়ন সংস্থা আশা আয়োজিত মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে ডেপুটি স্পিকার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে ২০১৯ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৩৮ জন কৃতী শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৩ লাখ ৮০ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

আশা কেন্দ্রীয় কার্যালয়ের অ্যাডভাইজার(অপারেশন) ফয়জার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গাইবান্ধার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগম ও পুলিশ সুপার মুহম্মদ তৌহিদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বেসরকারি উন্নয়ন সংস্থা আশার উপদেষ্টা ফয়জার রহমান , আশার পরিচালক হামিদুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের অভিভাবক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, আশা কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। #

গাইবান্ধায় যুবকের মস্তকবিহীন লাশ উদ্ধার

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের গুয়ারভিটা জলদির মোড় এলাকা সংলগ্ন লিচু বাগান থেকে শনিবার সকালে দুলামিয়া (৩৫) নামে মস্তক বিহীন এক যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহত দুলামিয়া ওই গ্রামের এমারত উলাহর ছেলে। দুলা মিয়া একজন কাঁচামাল ব্যবসায়ি।

স্থানীয়রা জানায়, দুলা মিয়া শুক্রবার রাতে বাড়ির পার্শ্ববর্তী বিলে একাই মাছ ধরতে যায়। এরপর সে আর রাতে বাড়ি ফেরেনি। পরদিন সকালে বিলের পাশে লিচু বাগানে দুলামিয়ার মস্তক বিহীন লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন। পরে থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মো: শাহরিয়ার জানান, গুয়ারভিটা গ্রামে বিলের পাশে একটি লিচু বাগানে দুলা মিয়ার মাথাবিহীন লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে ঘটনাস্থল থেকে পুলিশ লাশটি উদ্ধার করে। #