সৈয়দপুরে শিশু শ্রেণির শেখ রাসেল ভবনের উদ্বোধন


জয়নাল আবেদীন হিরো, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিশু শ্রেণির জন্য শ্রেণি কক্ষ শেখ রাসেল ভবনের উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে শহরের মুন্সিপাড়াস্থ শহীদ আব্দুল মান্নান লেনে বিদ্যালয়ের সামনে ওই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।

এ সময় সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাবিনা সালাম, নারী সংসদ সদস্যের জ্যেষ্ঠ পুত্র ইঞ্জিনিয়ার একে এম রাশেদুজ্জামান রাশেদ, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোছা. মুসারাত জাহান, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের সহকারি ইন্সট্রাক্টর মো. ফারুক হোসেন, রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) সভাপতি মো. নজরুল ইসলাম রয়েল, প্রধান শিক্ষক মো. ওবায়দুর রহমান চৌধুরী, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুস্ সামাদ শাহ্ সহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি নারী সংসদ সদস্য রাবেয়া আলীম বিদ্যালয় চত্বরে এসে পৌঁছলে খুদে শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। এরপর প্রধান অতিথি বিদ্যালয়ের দৈনিক সমাবেশে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন। পরে তিনি ফিতা কেটে শিশু শ্রেণীর শিক্ষার্থীদের জন্য শেখ রাসেল ভবনের উদ্বোধন করেন।

শেখ রাসেল ভবনটি প্রাক-প্রাথমিক শিশু শ্রেণির শিক্ষার্থীদের জন্য নানা রকম শিক্ষা ও বিনোদনমূলক উপকরণ দিয়ে সুসজ্জিত করা হয়েছে। সেখানে শিশু শ্রেণির শিক্ষার্থীরা অনেকটাই বাড়ির আবহে আনন্দ সঙ্গে খেলাধুলার মধ্যদিয়ে তাদের দৈনন্দিন শিক্ষা গ্রহন করতে পারবেন।

প্রসঙ্গত, রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি শহরের মুন্সিপাড়া এলাকায় বিগত ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়। #