‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অনলাইন ডেস্ক : কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৬ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ট্রেনের উদ্বোধন করেন। এর আগে সকালে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি। আগামীকাল বৃহস্পতিবার থেকে কুড়িগ্রাম এক্সপ্রেসের বাণিজ্যিক যাত্রা শুরু হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে নিজের বক্তব্য শেষে বাঁশি ফুঁকে ও সবুজ পতাকা উড়িয়ে নতুন ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে রংপুর ও লালমনি এক্সপ্রেস ট্রেনের রেকে নতুন কোচ প্রতিস্থাপন করেন তিনি। এদিকে কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় উৎসবের আমেজ বিরাজ করেছে জেলাবাসীর মধ্যে।

কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম সরাসরি ট্রেনটি চালু হওয়ায় যাতায়াতে দীর্ঘদিনের বিড়ম্বনা থেকে মুক্তি মিলল দারিদ্র্য পীড়িত অবহেলিত এই জেলার মানুষের। এজন্য উদ্বোধনের শেষ পর্যায়ের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রেল বিভাগ। ট্রেনটি সপ্তাহের প্রতি বুধবার ছাড়া ছয় দিনই সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে বিকাল ৫টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে এবং ঢাকার কমলাপুর স্টেশন থেকে রাত ৮টা ৪৫ মিনিটে ছেড়ে ৬টা ২০ মিনিটে কুড়িগ্রাম স্টেশনে পৌঁছাবে। ট্রেনটি ১৪টি বগি নিয়ে যাতায়াতে রংপুর-বদরগঞ্জ, পার্বতীপুর-জয়পুরহাট, সান্তাহার-নাটোর, মাধনগর-টাঙ্গাইল, মৌচাক-বিমানবন্দর এই ১০টি স্টেশনে যাত্রী ওঠানামায় বিরতি থাকছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান প্রমুখ। #