তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুর ফুলবাড়ী থেকে প্রত্যাহারকৃত এশিয়া এনার্জি বার বার এ অঞ্চলে অবৈধভাবে অনুপ্রবেশ,আইন শৃংখলা অবনতি ঘটাবার অপচেষ্টা,আন্দোলনকারী ১৯ জন নেতাকর্মীর নামে দু’টি মিথ্যা মামলা, কোনো আইনী চুক্তি না থাকলেও মিথ্যাচারের মাধ্যমে শেয়ার ব্যবসা করা, ফুলবাড়ীর কয়লা দেখিয়ে বেআইনীভাবে শেয়ার মার্কেটে তুলে বিপুল অর্থ হাতিয়ে নেয়ার মত অপতৎপরতা বন্ধ ও ফুলবাড়ীর সাথে করা ৬ দফা চুক্তি বাস্তবায়নের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার বিক্ষোভ সমাবেশ ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদনা করা হয়েছে।

গত ২৩ অক্টোবর বুধবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী নীমতলা মোড় বিক্ষোভ সমাবেশ ও সমাবেশ শেষে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোছাঃ কানিজ আফরোজ এর হাতে স্মারকলিপি তুলে দেন তেল- গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী উপজেলা শাখা সদস্য সচীব জয়প্রকাশ গুপ্ত। জাতীয় কমিটির সদস্য ও বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের ফুলবাড়ী উপজেলা শাখার সম্পাদক সঞ্জিত প্রসাদ জিতু, জাতীয় কমিটির সদস্য ও বাংলাদেশের ওয়ার্কাস পার্টি ফুলবাড়ী উপজেলা শাখার সম্পাদক সফিকুল ইসলাম শিকদার, জাতীয় কমিটির সদস্য ও গণসংহতি আন্দোলনের উপদেষ্টা মন্ডলীর সদস্য নাজার আহম্মেদ, ফুলবাড়ী কুলি শ্রমিক ইউনিয়ন সভাপতি হামিদুল হক, ফুলবাড়ী রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ফুলবাড়ী নির্মাণ শ্রমিক ইউনিয়ন সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন, আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটি, ফুলবাড়ীর আহবায়ক রামাই সরেন, প্রভাষক জার্জিস আহম্মেদ, কমল চন্দ্রপ্রমুখ।

স্মারকলিপি প্রদানের পূর্বে বিক্ষোভ সমাবেশে বক্তারা স¤প্রতি জিসিএম (এশিয়া এনার্জি) কোম্পানী ফুলবাড়ীতে উন্মুক্ত কয়লা খনি এবং বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে চাইনিজ কোম্পানীর সাথে অবৈধ চুক্তি সম্পাদন করেছে। তাদের এ নতুন করে ধ্বংসাত্মক কর্মকান্ড প্রতিহত করতে সকল নেতাকর্মীদের সজাগ থাকার আহবান জানান।