গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত

গাইবান্ধা প্রতিনিধি:
বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে আজ শনিবার গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, শান্তি শৃংখলা রক্ষা ও কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখায় সংবর্ধনা, স্বেচ্ছায় রক্তদান, ছাত্রছাত্রীদের চিত্রাংকন, বিতর্ক, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি ফুটবল ম্যাচ।

সকালে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ সংলগ্ন পিকে বিশ্বাস রোডে কেক কেটে এবং বেলুন উড়িয়ে সেখান থেকে বর্ণাঢ্য র‌্যালীসহ দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মো. ইকবাল হোসেন। পরে সেখান থেকে জাতীয় পতাকা, ফেষ্টুন, পেকার্ড, ব্যানারসহ একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহবায়ক এম. আবদুস সালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মো. ইকবাল হোসেন, গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামস-উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব প্রতাপ ঘোষ প্রমুখ।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, এ দেশের পুলিশ বাহিনী সমাজের সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে অপরাধমূলক বাংলাদেশ গড়ে চায়। সেজন্য তিনি দেশকে ভালো বাসুন এবং দেশ থেকে অপরাধ মুক্ত করতে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান।

আলোচনা সভা শেষে অতিথিদের গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং কমিটির পক্ষ থেকে উপস্থিত অতিথিদের বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। সেইসাথে কমিউনিটি পুলিশিং আন্দোলনে গাইবান্ধা জেলায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় পুলিশিং কমিটির কর্মকর্তা ও সদস্যদের সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করা হয়। পরে স্থানীয় আমার বাংলা মাধ্যমিক বিদ্যাপীঠের ছাত্রছাত্রীরা একটি নাটিকা প্রদর্শন করে।

এদিকে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল দুপুরে স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, এবং বিকেলে গাইবান্ধা পুলিশ লাইন্স মাঠে কমিউনিটি পুলিশিং ও পুলিশ কর্মকর্তাদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। #

গাইবান্ধা জেলা মটর মালিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন, সভাপতি মকবুল, সম্পাদক নাননু

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধা জেলা মটর মালিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন গতকাল শনিবার সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। গত ২০ অক্টোবর ১১টি পদের মধ্যে ৮ জন কর্মকর্তা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন এবং বাকি ৩টি পদের মধ্যে শনিবার সভাপতি কাজী মকবুল হোসেন মুকুল, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মালেক নাপু ও সড়ক সম্পাদক পদে মো. কামরুল হাসান নির্বাচিত হন।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যারা নির্বাচিত হয়েছেন তারা হচ্ছেন- সহ-সভাপতি মো. শাহাদাত হোসেন আনন্দ, সাধারণ সম্পাদক এসএম নাজিবুর আমিন নান্নু, অর্থ সম্পাদক খন্দকার ফজলুল করিম, সাংগঠনিক সম্পাদক মো. খয়বার হোসেন সরকার, দপ্তর সম্পাদক আতিকুর রহমান আতিক, প্রচার সম্পাদক মো. আব্দুল লতিফ, কার্যকরি সদস্য মোছা. শাহজাদি বেগম ও মো. মশিউর রহমান রওনক। এ নির্বাচনে ৬৯ জন ভোটারের মধ্যে ৬১ জন ভোট প্রদান করেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন

 

 

 

 

আবু বকর সিদ্দিক। #