পার্বতীপুরে কৃষকের ধান সংগ্রহে উম্মুক্ত লটারী


সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ/২০১৯-২০২০ কার্যক্রমের আওতায় সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহের জন্য প্রথম পর্যায়ে উম্মুক্ত লটারী অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন মিলনায়তনে খাদ্য বিভাগের উদ্যোগে প্রথম পর্যায়ে ধান সংগ্রহের লটারীতে ৩ হাজার ৬৭ কৃষককের প্রত্যেকের কাছ থেকে ১ মে.টন ধান সংগ্রহের জন্য স্লিপ তুলে দেওয়া হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহনাজ মিথুন মুন্নী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, ভাইসচেয়ারম্যান আমিরুল মোমিনীন মোমিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আমজাদ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন সরকার ও তালিকাভূক্ত কৃষকগণ সেখানে উপস্থিত ছিলেন।

পার্বতীপুর উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে, পৌরসভাসহ ১০ ইউনিয়নের তালিকাভূক্ত ৩ হাজার ৬৭ কৃষকের প্রত্যেকের কাছ থেকে ১ মে.টন (১১শ’ কেজি) ধান সংগ্রহ করা হবে।

পার্বতীপুর উপজেলা কৃষি বিভাগ জানিয়েছে- চলতি রোপা আমন পার্বতীপুর উপজেলায় ২৮ হাজার ৫০ হেক্টর জমিতে লাগানো হয়েছিল। এবার উপজেলায় ধান উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৮২ হাজার ৪৪৫ মেক্টিক টন এবং চাউল উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার ১৬৮ মেক্টিক টন। #