সভাপতি শেখ হাসিনা – সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পুনঃনির্বাচিত

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।
আওয়ামী লীগের ২১তম সম্মেলনের মাধ্যমে সভাপতি হিসেবে শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের পুনঃনির্বাচিত হয়েছেন। আজ শনিবার (২১শে ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের অধিবেশনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের নির্বাচিত হন।

এতে, ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন ওবায়দুল কাদের।

সম্মেলনের দ্বিতীয় দিনে সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। পরে, এ প্রস্তাব সমর্থন করেন সভাপতির মণ্ডলীর আরেক সদস্য পীযুষ ভট্টাচার্য। এরপর, তা কন্ঠ ভোটে পাস হয়।

অন্যদিকে, জাহাঙ্গীর কবির নানক নতুন কমিটির সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। পরে, সে প্রস্তাব সমর্থন করেন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। এতে, ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এদিকে, প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন কাজী জাফরুল্লাহ, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, মোহাম্মদ নাসিম, আব্দুর রহমান, শাজাহান খান ও জাহাঙ্গীর কবির নানক। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম হানিফ, হাছান মাহমুদ, বাহাউদ্দিন নাছিম ও ডা.দীপু মণি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হয়েছেন আহমদ হোসেন, মির্জা আজম, এস এম কামাল, আবু সাইদ আল মাহমুদ স্বপন, বিএম মোজাম্মেল।

প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ও কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হয় কাউন্সিল অধিবেশন। বিদায়ী কমিটির পেশ করা বাজেট কাউন্সিলরদের সর্বসম্মতিতে পাস হয়। বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

দলের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন নতুন কমিটির নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করে। #