কুড়িগ্রামে রেল কর্তৃক উচ্ছেদ দরিদ্র পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ


কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রাম রেল স্টেশনের জায়গা থেকে উচ্ছেদ হওয়া দরিদ্র পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহ নির্মাণের জন্য অর্থ বিতরণ করেছেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। উপজেলা পরিষদ চত্বরে রেল স্টেশনের জায়গা থেকে উচ্ছেদ হওয়া ৪৮টি পরিবার ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৬ পরিবার মিলে মোট ৫৪ পরিবারের মাঝে দুই বান্ডিল করে টিন ও গৃহ নির্মাণের জন্য নগদ ৬ হাজার টাকা করে বিতরণ করা হয়।

ঢাকা -কুড়িগ্রাম রেলরুটে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনটি চালুর পূর্বে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগ কর্তৃক কুড়িগ্রাম রেল স্টেশন এলাকায় ব্যাপক উচ্ছেদ অভিযান চালানো হয়। এতে দিনমজুর, গরিব ও খেতে খাওয়া অভাবী অনেক মানুষের বাড়ি ঘরদোর এবং ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত এই সকল পরিবারের পুনর্বাসনে বিশেষ উদ্যোগ নিয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন ঢেউটিন ও আর্থিক বরাদ্দের ব্যবস্থা করেন।
এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খন্দকার মোঃ ফিজানুর রহমান প্রমুখ।
জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে কোন গৃহহীন থাকবে না। আমরাও সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।