পার্বতীপুরে একই রাতে দুই অফিসে রহস্যজনক চুরি


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :
দিনাজপুরের পার্বতীপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে একই রাতে দুটি অফিসে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। অফিস দুটি হচ্ছে উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর এবং পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন। জানা যায়, গতকাল রবিববার রাতে এ দু’টি অফিসের জানালার গ্রিল কেটে চোরেরা ভিতরে প্রবেশ করে এ চুরি সংঘটিত করে। উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা জানান, তার অফিস থেকে প্রিন্টার মেশিন, একটি বাইসাইকেল, ইউপিএস, আলমারী ভেঙ্গে ট্রেনিং সেন্টারের স্যাম্পল প্রডাক্টসহ বিভিন্ন দাপ্তরিক কাগজপত্র চুরি করে নিয়ে যায়।

এদিকে, পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন এর কর্মকর্তা আমিনুর রহমান জানান, তার অফিসের জানালা ভেঙ্গে একটি প্রিন্টার, স্ক্যানার মেশিন, মডেম, পেনড্রাইভ, ৬৫ ওয়াটের একটি সোলার প্যানেল সেটসহ বিভিন্নœ কাগজপত্র চুরির ঘটনা ঘটে। অপরদিকে, বিষয়টি জানতে পেরে পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন দিনাজপুরের উপ-পরিচালক আব্দুল মালেক রবিবার বিকেলে ঘটনস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় পার্বতীপুর মডেল থানায় পৃথক দুটি অভিযোগ দাখিল করা হয়েছে রবিবার সন্ধ্যায়।

উল্লেখ্য, গত বৃস্পতিবার বিকেলে দূর্ণীতি দমন কমিশিন (দুদক) দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান এর নেতৃত্বে ৭ সদস্যের একটি টিম উপজেলা প্রকল্প বস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলামকে ১ কোটি ৮৫ লাখ ২৫ হাজার টাকাসহ গ্রেফতার করে। দুর্নীতির মাধ্যমে অর্জিত বিপুল পরিমাণ টাকা উদ্ধার ও সংশ্লিষ্ট কর্মকর্তা গ্রেফতারের ঘটনায় উপজেলার একাধিক কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।এ চুরির ঘটনা তারই জের হিসেবে পরিকল্পিতভাবে সংঘটিত হয়েছে কি না সে বিষয়ে সন্দেহ করছেন একটি মহল। #

শাহাজুল ইসলাম