ফুলবাড়ীতে ২৯ বিজিবি’র উদ্যোগে সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত


মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে সীমান্তে চোরাচালান প্রতিরোধ,অবৈধভাবে সীমান্ত অতিক্রম ও হত্যা রোধে জনসচেতনতা মুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের নিয়ে গত ২৫ জানুয়ারী শনিবার বিকেলে উপজেলার বেতদিঘি ইউপির বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে এই সচেতনতা মুলক সভা আনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে, বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) বলেন, দেশের চলমান উন্নয়নকে অব্যাহত রাখতে চোরাচালান,মাদক ও মানব পাচার বন্ধে সবাইকে সচেতন হতে হবে।
তিনি আরো বলেন, মাদক যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। মাদককে শূন্য কোঠায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থানে রয়েছে। বিজিবি সদস্যরাও মাদকের বিরুদ্ধে দিনরাত অভিযান অব্যাহত রেখেছেন। এই অভিযানকে আরও জোরদার করতে সবাইকে সহযোগিতা করতে হবে। সবার সহযোগিতা পেলে সমাজ ও দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব।
মানব পাচার সম্পর্কে লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) বলেন, বেশি বেতন দেওয়ার প্রলোভন দেখিয়ে দেশের শিশু ও কিশোর-কিশোরীদের বিদেশে পাচার করে দিয়ে পাচারকারীরা তাদের শরীরের মূল্যবান অঙ্গ–প্রত্যঙ্গ বের করে নিয়ে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। এসব মানব পাচারকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। একইভাবে অবৈধভাবে ভারতে প্রবেশ না করার জন্য অনুরোধ জানান বিজিবির অধিনায়ক।
সভায়,বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান মাসুদ এর সভাপতিত্বে, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,২৯বিজিবি’র সহকারী পরিচালক মাহাতাব উদ্দিন, চৌঠা কমান্ডার সুবেদার মশিউর রহমান প্রমুখ। সভায় কলেজের শিক্ষক-শিক্ষিকা শিক্ষার্থীসহ প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেন।