করোনা সন্দেহে চীনা নারী রংপুর মেডিকেলে ভর্তি


রংপুর, প্রতিনিধি : জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন এক চীনা নাগরিক। গত ৪ ফেব্রুয়ারি তিনি চীন থেকে বাংলাদেশে আসেন। তিনি নীলফামারীর উত্তরা ইপিজেডে একটি চীনা কোম্পানিতে কর্মরত।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. রোস্তম আলী জানান, চীনা নাগরিক ওই নারীর নাম জিংজং (২৯)। গতকাল শনিবার তিনি অসুস্থ হয়ে পড়েন।

আজ রবিবার দুপুরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। চিকিৎসকরা তাকে দ্রুত হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের করোনা ইউনিটে ভর্তি করান। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখাসহ বিষয়টি সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। সেখান থেকে লোকজন এসে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নিয়ে যাবেন। তারপরই নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত কি না।

প্রসঙ্গত, নীলফামারীর সংগলশীতে অবস্থিত উত্তরা ইপিজেডে বিপুলসংখ্যক চীনা নাগরিক রয়েছেন। তারা এখানে বিভিন্ন কোম্পানীর মালিকানা এবং পরিচালনার দায়িত্বে রয়েছেন।

এর আগে অসুস্থ হয়ে পড়ায় চীন ফেরত শিক্ষার্থী তাশদীদ হোসেন ও তৌকির ইসলাম সুস্থ করে ছাড়পত্র দেয়া হয়। আর উন্নত চিকিৎসার জন্য আল আমিনকে স্থানান্তরিত করা হয় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে।