ফুলবাড়ীতে শুদ্ধ সুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত


মেহেদী হাসান উজ্জল,ফুুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল রবিবার শুদ্ধ সুরে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুদ্ধ সুরে জাতীয় সংগীত গাওয়া ও শেখার লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রাথমিক,মাধ্যমিক ও কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে, সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলার ৩টি কলেজ,৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪টি প্রাথমিক বিদ্যালয়ের, প্রতিটি দলে ১০জন করে মোট ১৪টি দলে ছাত্র-ছাত্রীরা প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন।

প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার ভুমি মোছা: কানিজ আফরোজ ফলাফল ঘোষনা করে বলেন,‘সর্বোচ্চ পয়েন্ট পেয়ে প্রাথমিক শাখায় প্রথম স্থান অধিকার করেছে সুজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,দ্বিতীয় হয়েছে শিবনগর প্রাথমিক বিদ্যালয়,তৃতীয় হয়েছে খয়েরবাড়ী প্রথমিক বিদ্যালয়। মাধ্যমিক শাখায় প্রথম হয়েছে রামেশ^রপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় হয়েছে দৌলতপুর ইনিয়ন উচ্চ বিদ্যালয়,তৃতীয় হয়েছে সুজাপুর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়। কলেজ শাখায় প্রথম হয়েছে ফুলবাড়ী সরকারী কলেজ,দ্বিতীয় হয়েছে মহিলা ডিগ্রী কলেজ ও তৃতীয় দল হিসেবে নির্বচিত হয়েছে বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ। এরা পরবর্তীতে জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহন করবে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি মোছা: কানিজ আফরোজ। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার শফিকুল ইসলাম, উপজেলা শিল্পকলা একাডেমি’র প্রশিক্ষক-রংপুর বেতার কেন্দ্রের ও টিভি শিল্পি খালিদ হোসেন বকুল, শিল্পকলা একাডেমি’র সহকারী প্রশিক্ষক গোবিন্দ সরকার প্রমুখ। #