গাইবান্ধায় কিশামত বালুয়াসহ ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করলেন –  হুইপ গিনি


গাইবান্ধা প্রতিনিধি:
জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি গতকাল মঙ্গলবার সকালে গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ কক্ষ বিশিষ্ট চারতলা ভিতসহ নতুন ভবনের উদ্বোধন করেন। এতে ব্যয় হয়েছে প্রায় ৮২ লাখ টাকা।

ভবন উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্ত্তী, উপজেলা প্রকৌশলী আবুল কালাম আজাদ মোলা, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আরজুমান আরা গুলেনুর, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার ইসরাত জাহান নিতু, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রকৌশলী শামীম প্রামানিক বাদল, সদস্য আব্দুল লতিফ, শিক্ষক শরিফুল ইসলাম, বিদ্যালয়ের সাবেক সভাপতি মজিবর রহমান, আনিছুর রহমান, কাজী ইব্রাহিম খলিল উলফাত প্রমুখ।

এছাড়া পরে হুইপ মাহাবুব আরা বেগম গিনি কুপতলা ইউনিয়নের পূর্ব দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একই ইউনিয়নের পশ্চিম দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনেরও উদ্বোধন করেন। ওই বিদ্যালয়ের ৪ তলা ভিতসহ দ্বিতল ভবন নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ৬৪ লাখ টাকা।#

গাইবান্ধায় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত

গাইবান্ধা প্রতিনিধিধ
জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল মঙ্গলবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে সকালে স্থানীয় সিদ্দিকিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মাদ্রাসা চত্বরে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক এক মহড়া ফায়ার সার্ভিসের কর্মীরা প্রদর্শন করেন। এছাড়া শিশু একাডেমিতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে মাদ্রাসা চত্বরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জেবনু নাহারের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, অতিরিক্ত পুলিশ সুপার আবুল খায়ের, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. ইদ্রিস আলী, রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ। অনুষ্ঠানের শেষে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।