শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি, গুজব ছড়ানো হচ্ছে


নিউজ ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে। একই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানিয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে। এ বিষয়ে বিভ্রান্ত না হতে অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় আইআইডিসিআরের (সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান) সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে করোনাভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সচেষ্ট থাকার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। একই সঙ্গে করোনাভাইরাস কী, এটি কীভাবে ছড়ায় এবং এই রোগ প্রতিরোধে করণীয় কী, তাও বলে দিয়েছে মাউশি।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ধরা পড়লেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো আপাতত স্বাভাবিকভাবেই চালিয়ে যাওয়া হবে বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল সোমবার জানিয়েছিলেন।

অন্যদিকে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিতে হলে বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতেই তা নেওয়া হবে। #