ট্রেন থামিয়ে ৫ হাজার লিটার তেল চুরি


অনলাইন ডেস্ক : পাবনার ঈশ্বরদী উপজেলায় ট্রেনের পাঁচ হাজার লিটার চোরাই তেলসহ তেল চোর চক্রের অন্যতম হোতা পিন্টু শেখকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১২-এর সদস্যরা।
মঙ্গলবার (১৭ মার্চ) সকালে ঈশ্বরদীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার পিন্টু ঈশ্বরদীর শৈলপাড়া মহল্লার রিয়াজ শেখের ছেলে। এর আগে ১২ মার্চ দেড় হাজার লিটার চোরাই তেলসহ তেল চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছিল র‌্যাব।

র‌্যাব-১২-এর পাবনা ক্যাম্পের কমান্ডার মো. আমিনুল কবির তরফদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে মোহাম্মদপুর এলাকার বাইপাস থেকে তেল চোর চক্রের অন্যতম হোতা পিন্টু শেখকে গ্রেফতার করা হয়।

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী মোহাম্মাদপুর এলাকা থেকে ট্রেনের পাঁচ হাজার লিটার চোরাই তেল উদ্ধার করা হয়। এ সময় পিন্টুর সহযোগী মো. মিজানুর রহমান ও মো. সুমন হোসেন পালিয়ে যান। পলাতক মিজানুর ঈশ্বরদীর ফতেহ মোহাম্মদপুর এলাকার মৃত গোলাম রহমানের ছেলে এবং সুমন একই এলাকার মৃত আব্দুল বারীর ছেলে। এর আগে ১২ মার্চ ঈশ্বরদীতে অভিযান চালিয়ে ট্রেনের চোরাই দেড় হাজার লিটার তেলসহ পাঁচজনকে গ্রেফতার করেছিল র‌্যাব।

র‌্যাবের কমান্ডার আমিনুল কবির তরফদার আরও বলেন, একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে ট্রেনের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে ট্রেন থামিয়ে তেল চুরি করে আসছিল। এসব চোরাই তেল চোর চক্রের অন্যতম হোতা মিজানুর রহমানের দোকানসহ বিভিন্ন জায়গায় বিক্রি করা হয়। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। #