ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা ও প্রধান শিক্ষক মহির উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :
নওগাঁর ধামইরহাটে চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা মহির উদ্দিন (৭৩) আর নেই। ইন্নাল্লিাহে… রাজেউন।

মৃত মুক্তিযোদ্ধার সন্তান কামাল পাশা (বাদল) জানান, তার বাবা বীর মুক্তিযোদ্ধা ও মৃত জহর আলী মুন্সির ছেলে মহির উদ্দিন ১৬ মে বিকেলে কোরআন শরীফ তেলাওয়াত কালীন সময় বুকে ব্যথা অনুভুত হলে তাৎক্ষনিক ভাবে মুক্তিযোদ্ধা মহির উদ্দিনকে ছেলে কামাল পাশা (বাদল) ও ছোট ছেলে উপ-সহকারী কৃষি অফিসার ফারুক হোসেন হাসপাতালে নেয়। সেখানে সাময়িক সুস্থ্য হলেও পুনরায় আবারও অসুস্থ্য হয়ে পড়লে তাঁকে রামেক হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। এ সময় রাজশাহী নেওয়ার প্রস্তুতিকালেই হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন। ১৭ মে সকাল ১০ টায় চন্ডিপুর হাই স্কুল মাঠে মুক্তিযোদ্ধা মহির উদ্দিনকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এ সময় উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, ইউএনও গনপতি রায়, ওসি শামীম হাসান সরদার, প্রধান শিক্ষক মুকুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা জাহিরুল ইসলাম, ইয়াকুব আলী মাস্টার প্রমুখ উপস্থিত ছিলেন। তিনি ২ ছেলে ৩ মেয়ে ও স্ত্রীসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে যান। জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়। #