করোনায় প্রশাসনকে সহায়তাকারী শিক্ষকদের তালিকা হচ্ছে


অনলাইন রিপোর্ট : দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণ রোধে জেলা ও উপজেলা প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন শিক্ষা কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীরা। করোনাকালে প্রশাসনের কাজে সম্পৃক্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তালিকা চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। অধিদফতরের আঞ্চলিক পরিচালকদের কাছে এ তালিকা চাওয়া হয়েছে। আগামী ৩১ মের মধ্যে ই-মেইলে তালিকা পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালকদের।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত নির্দেশনা আঞ্চলিক পরিচালকদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অধীনস্থ জেলা উপজেলা শিক্ষা অফিস এবং সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, শিক্ষা কর্মকর্তা ও কর্মচারীদের করোনাভাইরাস বিস্তার রোধকল্পে জেলা ও উপজেলা প্রশাসনের সাথে সম্পৃক্ত হয়ে সহযোগিতা করতে নির্দেশনা দেয়া হয়েছিল। সে নির্দেশনা অনুযায়ী যেসব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী জেলা ও উপজেলা প্রশাসনের কাজে সম্পৃক্ত থেকে সহযোগিতা অব্যাহত রেখেছে তাদের তালিকা ই-মেইলে ৩১ মের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালকদের।

নির্দেশনায় আরো বলা হয়, কোনো দফতর বা সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সরাসরি ই-মেইলে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের তালিকা পাঠানোর প্রয়োজন নেই। আঞ্চলিক পরিচালকরা নিজ অঞ্চলের দফতর এবং সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিত তালিকা প্রস্তুত করবেন এবং সে তালিকা নিজ দফতরের ইমেইল থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পাঠাবেন। #