নাসিমের ছেলেকে প্রধানমন্ত্রীর ফোন

অনলাইন রিপোর্ট :
সকালে মোহাম্মদ নাসিমকে মৃত ঘোষণার পরই খবরটি দ্রুত পৌঁছে যায় প্রধানমন্ত্রীর কাছে। আবেগে আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। এ সময় নাসিমের ছেলে তানভীর শাকিল জয়কে ফোন করেন আওয়ামী লীগ প্রধান।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বিপ্লব বড়ুয়া জানান, মোহাম্মদ নাসিমের মৃত্যু সংবাদ পাওয়ার পরই তাঁর ছেলে তানভীর শাকিল জয়কে ফোন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ফোনে জয়কে সমবেদনা জানান প্রধানমন্ত্রী। তিনি নাসিমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

করোনার উপসর্গ নিয়ে গত ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পরে তাঁর করোনাভাইরাস পরীক্ষা করা হয় এবং ওইদিন রাতেই তাঁর করোনা পজিটিভ আসে।

করোনাভাইরাসে আক্রান্ত হলেও পরদিন থেকেই মোহাম্মদ নাসিমের অবস্থা উন্নতি হয়। কিন্তু গত ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। পরে জরুরিভাবে ওইদিনই তাঁর অস্ত্রোপচার সম্পন্ন হয়। পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাঁকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখেন।

এর পরও শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি নাসিমের। কয়েক দিন ধরে তাঁর অবস্থা সংকটাপন্ন। গত ৫ জুন থেকে তিনি কোমায় ছিলেন। একপর্যায়ে আজ শনিবার (১৩ জুন) সকাল পৌনে ১১টার দিকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র এই বীর মুক্তিযোদ্ধাকে। #