মুজিব কোট নয়, কটি : এমপি হারুন


অনলাইন রিপোর্ট : সংসদ অধিবেশনে বিএনপির সংসদ সদস্য হারুন অর রশিদের ‘মুজিব কোট’ সদৃশ পোশাক পরে যাওয়া নিয়ে মঙ্গলবার বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। মুজিব কোট সাধারণত আওয়ামী লীগের নেতাকর্মীরা পরে থাকেন। বিএনপির এই যুগ্ম মহাসচিবের এই ধরনের পোশাক পরা নিয়ে বেশ আলোচনা হয়। তবে সংসদে মুজিব কোট পরে যাওয়ার খবর উড়িয়ে দিয়েছেন হারুন অর রশীদ। বলেছেন, তিনি যেটা পরেছিলেন, তা মুজিব কোট নয়, সেটি ছিল কটি।

হারুন বলেন, আমি ব্লু কালারের (নীল রঙ) কটি পরেছি। পাঞ্জাবির সঙ্গে এই কটি সবাই পরে থাকে। এটা নতুন কিছু নয়। মুজিব কোট হয় কালো রঙের। মুজিব কোর্ট তো পরেন যারা আওয়ামী লীগ করেন। আমি মুজিব কোট পরতে যাব কেন? আমি তো রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গঠিত বিএনপি করি, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি।

একাদশ সংসদ নির্বাচনে বিএনপি যে ৮ নির্বাচিত হয়েছেন তাদের মধ্যে হারুন অন্যতম। তিনি চাপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হন। তিনি বলেন, সংসদে না এসে আমার পোশাক নিয়ে যে সংবাদ প্রচারিত হয়েছে, তা সঠিক নয়। আমাকে হেয় করার জন্য গণমাধ্যমে এই সংবাদটি প্রচার করা হয়েছে। এটা দুঃখজনক। সংসদ সদস্যদের পোশাক নয়, বক্তব্য নিয়ে আলোচনা হওয়াটা বাঞ্ছনীয়। #