দিনাজপুর ও পার্বতীপুর, নন-এমপিও শিক্ষকদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদান


শাহাজুল ইসলাম :
দিনাজপুরে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত নন-এমপিও শিক্ষক কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া অনুদানের অর্থ বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নন এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়।

ডিসি মাহমুদুল আলমের সভাপতিত্বে মহিলা সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম প্রধান অতিথি হিসেবে দিনাজপুর সদর উপজেলার শিক্ষক ও কর্মচারীদের মাঝে অনুদানের অর্থ বিতরণ করেন ।

এছাড়া জেলার অন্যান্য ইউএনওদের কার্যালয় থেকে এই অর্থ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন এডিসি সামিউল ফেরদৌস ( আইসিটি ও শিক্ষা)।

নন এমপিওভুক্ত প্রত্যেক্ষ শিক্ষককে পাঁচ হাজার টাকা ও প্রত্যেক কর্মচারীকে দুই হাজার ৫ শ’ টাকা করে প্রদান করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে ২ হাজার ৫ শ ৬৯ জন শিক্ষক ও ৮ শ ৮৭ জন কর্মচারীর মাঝে ১ কোটি ৫০ লাখ ৬২ হাজার ৫ শ’ টাকা বিতরণ করা হয়।

ডিসি মাহমুদুল আলম বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষকদের ৫ হাজার টাকা আর কর্মচারীদের আড়াই হাজার টাকা খুব বেশি টাকা নয় । তবে প্রধানমন্ত্রী এই পরিস্থিতিতে তার বিশেষ অনুদান তহবিল থেকে প্রত্যেক নন এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীদেরকে তিনি উপহার প্রদান করেছেন।

পার্বতীপুরে নন-এমপিও শিক্ষদের মাঝে প্রধান মন্ত্রীর অনুদানের চেক প্রদান :

দিনাজপুরের পার্বতীপুরে নন-এমপিও নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, কলেজ এবং স্কুল এন্ড কলেজের শিক্ষদের মাঝে প্রধান মন্ত্রীর অনুদানের চেক প্রদান শুরু হয়েছে। চেক প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে চেক বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ মিথুন মুন্নী, মাধ্যমিক শিক্ষা অফিসার মিরাজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রুকশানা বারী রুকু, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সরদার, প্রধান শিক্ষক মোক্তারুল আলম, একাডেমিক সুপার ভাইজার বিভাষ চন্দ্র বর্মন প্রমুখ। উপজেলার ৪৯২ জন শিক্ষক কর্মচারীর জন্য ১৯ লাখ ৯২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দিয়েছেন মাননীয় প্রধান মন্ত্রী। এতে শিক্ষকরা ৫ হাজার ও কর্মচারীরা পাবেন ২ হাজার ৫০০ টাকা। উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষরে সরাসরি চেক দেয়া হচ্ছে শিক্ষক কর্মচারীর হাতে। চেক হাতে পেয়ে পিরোজপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনার মহামারীতেও নন- এমপিও শিক্ষকদের কথা মনে রেখেছেন। পরিমানে কম হলেও শিক্ষকরা মনে রাখবেন প্রধানমন্ত্রীকে। তিনি মনে করেন শিক্ষা বান্ধব প্রধান মন্ত্রী নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সহসাই এমপিও ভূক্ত করে শিক্ষকদের কষ্ট দূর করবেন। উত্তর শালন্দার মডেল স্কুলের প্রধান শিক্ষক রোকনুজ্জামান বলেন, ভাবাই যায় না প্রধানমন্ত্রী কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ছেন শিক্ষকদের জন্য। তিনি প্রধান মন্রীর মঙ্গল কামনা করেন। #