পার্বতীপুরে আনসার-ভিডিপির অভিযান চোলাই মদসহ আটক-৪

শাহাজুল ইসলাম পার্বতীপুর :
দিনাজপুরের পার্বতীপুরে আনসার-ভিডিপি সদস্যরা অভিযান চালিয়ে ২০ লিটার দেশী মদসহ চার ব্যক্তিকে আটক করেছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার মন্মথপুর ইউনিয়নের খোড়াখাই চাকলাবাজারের মুসাহারপাড়া মহল্লা থেকে তাদের আটক করে পুলিশের সোপর্দ করা হয়। আটককৃতদের গ্রেফতার দেখিয়ে পুলিশ গতকাল বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের আমলী আদালত-৫ এ উপস্থিত করে। বিজ্ঞ আদালতের নির্দেশে পরে তাদের দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়। গ্রেফতার ৪ ব্যক্তি হলেন- খোড়াখাই গ্রামের ঋষিপাড়ার মহন্ত ঋষি(৪২), একই গ্রামের সর্দার পাড়ার আলিম উদ্দিনের ছেলে মজনু (৪০), আকরাম আলীর ছেলে খাদেমুল (৩৫) ও মুসাহার পাড়ার খেজুর ঋষির স্ত্রী সাবলি বালা ঋষি (৩২)।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ঘরে মুশাহার পাড়ায় সাবলী বালার পরিবার দেশী মদ ( চোলাই মদ) তৈরী করে পার্বতীপুর উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী চিরিরবন্দর, সৈয়দপুর ও বদরগঞ্জ উপজেলার মাদক সেবী ও ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে। প্রতিদিন এসব উপজেলা থেকে বহু মাদকসেবী এখানে ভীড় জমায়। ২৫০ মিলি লিটারের এক বোতল চোলাই মদ ১০০ টাকায় বিক্রি করত ।

করোনা বিস্তার রোধে গঠিত ১৮ সদস্যের মন্মথপুর ইউনিয়ন আনসার-ভিডিপি কমিটির প্রধান ও ইউনিয়ন কমান্ডার ফয়জার রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে তারা মাদক বিরোধী এ অভিযান চালান। পরে থানায় খবর দিলে রাত ৮ টায় এসআই হামিদুর রহমান ও এএসআই মনিরুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে ৪ ব্যক্তিকে গ্রেফতার ও মদ জব্দ করে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মীর শহিদুল ইসলাম বলেন, বুধবারে রাতেই গ্রেফতার ৪ ব্যক্তির বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।মামলা নং-২০, তারিখঃ ১৫/০৭/২০২০। #