গাড়ীতে ৭১ টিভির স্টিকার লাগিয়ে ইয়াবা পাচার করতে গিয়ে র‍্যাবের হাতে ধরা


শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : গাড়ীতে বেসরকারি টেলিভিশন চ্যানেল – ৭১ টিভির স্টিকার লাগিয়ে ইয়াবা পাচার করতে গিয়ে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব।

গত রবিবার (২৬ জুলাই)রাত সাড়ে ৮টার দিকে ফেনীর সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের লক্ষীপুর গ্রাম হতে ওই মাইক্রোবাস গাড়ীটির চালক মোঃ মনজুর আলম প্রকাশ মঞ্জু (৩৯) কে ১১ হাজার ৮৩০পিস ইয়াবাসহ আটক করা হয়েছে। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান। জব্দকৃত ইয়াবা বড়ির আনুমানিক মূল্য ৫৯ লক্ষ ১৫ হাজার টাকা।
জানা গেছে, সোনাগাজী হতে গাড়ীর গন্তব্য ছিল ঢাকা। কিন্তু র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যদের চোখে ধুলো দিতে সেটি পারলো না। পথিমধ্যে ওৎ পেতে ছিল র‌্যাব-৭ সদস্যরা। অভিনব কায়দায় ইয়াবা পাচার করতে গিয়ে ওই মাইক্রোবাস চালকের শেষ রক্ষা হল না। র‌্যাবের হাতে ধরা পড়তে হল তাকে।

মোঃ নুরুজ্জামান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই স্থানে চেকপোস্ট স্থাপন করে র‌্যাব। এসময় মাইক্রোবাসটিকে থামানোর জন্য সংকেত দিলে সেটি পালিয়ে যাবার চেষ্টাকালে এর চালক মঞ্জুকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে মাইক্রোবাসের মধ্যে একটি ট্রাভেল ব্যাগের ভেতরে সাদা পলিথিনের মধ্যে ৬০টি নীল রংয়ের প্যাকেটে মোড়ানো ইয়াবা ট্যাবলেটগুলি মেলে। আটককৃত মঞ্জু দাগনভূঁঞার গজারিয়ার মোঃ গোলাম রহমানের ছেলে। সে বর্তমানে চট্টগ্রামের হালিশহরে বসবাস করে।
সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা ও পাচারের কাজে নিয়োজিত রয়েছে বলে জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছে।
তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সোনাগাজী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে মোঃ নুরুজ্জামান জানান।
সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাজেদুল ইসলাম জানায়,র‍্যাব বাদি হয়ে মামলা দায়ের করেছে।তাকে আদালতে প্রেরণ করা হবে। #