পার্বতীপুরে ইউএনও সহ ৮ জন করোনা আক্রান্ত


শাহাজুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ মিথুন মুন্নীসহ ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ ছাড়াও আক্রান্তের মধ্যে আছেন ব্যাংক কর্মকর্তা, প্রকৌশলী, শিক্ষক ও আওয়ামীলীগ নেতা।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, আরটি-পিসিআর ল্যাবে গত শনিবার পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রেরিত ২০টি নমুনার পরিক্ষা হয়েছে তন্মধ্যে ৫আগষ্ট’র ৬টি ও ৬আগষ্ট’র ১৪টি। পরিক্ষার ফলাফল ১৩জন নেগেটিভ ও ৭জন পজেটিভ। উল্লেখ্যে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, দিনাজপুরে নমুনা দিয়ে একজন পজেটিভ হয়েছেন। মোট আক্রান্ত ৮জন। আক্রান্তরা হলেন, মন্মথপুর উত্তর পাড়ার কাইয়ুম ইসলাম(২৫), বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উপ সহকারী প্রকৌশলী কামরুজ্জামান(৩৯), পার্বতীপুর সোনালী ব্যাংক অফিসার মাহফুজুর রহমান(৫৫) বাসা গুলশান নগর। তিনি বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আদর্শ ডিগ্রী কলেজের প্রভাষক রুবিনা আক্তার (৪৫), বাড়ী শহরের মোজাফ্ফর নগর। পৌর সভার ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজবাউল ইসলাম টুকুন(৩৪), বাড়ী সাহেব পাড়া। ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি বাবুপাড়ার সাদ আলী(২৭), শহীদ হাটের সাইদুল হক (৩৫) ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ মিথুন মুন্নী। তিনি শনিবার সকালে নমুনা পরীক্ষা করতে দেন। বর্তমানে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন এবং ভাল আছেন। তিনি করোনার শুরু থেকে পার্বতীপুরের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

এর আগে গত মঙ্গলবার দিনাজপুর সদরের ঠিকানায় আক্রান্ত হয়েছেন পার্বতীপুর উপজেলা প্রকৌশলী শামীম আক্তার। এ পর্যন্ত মোট আক্রান্ত ১৫৬, সুস্থ্যঃ ১৩৮, মৃতঃ ০৩।শনিবার করোনা সনাক্তের জন্য ১২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৩ জনকে করোনা মুক্ত হিসেবে ছাড়পত্র দেয়া হয়েছে।

পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফেস বুক পেজে প্রচার করছে প্রতিদিনের করোনা আপডেট সংবাদ ও করোনা থেকে রক্ষার জন স্বাস্থ্য সুরক্ষার নিয়মাবলী। “শারীরিক দূরত্ব বজায় রাখুন। মাস্ক পরুন, ঘরের বাইরে মাস্ক না পরলে জরিমানার বিধান রয়েছে, হাসপাতালে চিকিৎসা নিতে এলে অবশ্যই মাস্ক পরিধান করে আসবেন। স্বাস্থ্য বিধি মেনে চলুন, নিজে ভাল থাকুন, পরিবারকে ভাল রাখুন, দেশ ও বিশ্ববাসীকে ভাল থাকবার সুযোগ করে দিন।” #