মুক্তিযোদ্ধা ও দুই সেনা সদস্য পরিবারের উপর মাদক সম্রাটদের সন্ত্রাসী হামলা


স্টাফ রিপোর্টার: দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মুক্তিযোদ্ধা ও দুই সেনা সদস্য পরিবারের উপর চলছে প্রতিদিন মাদক সম্রাটদের সন্ত্রাসী হামলা ।

জানা যায় উপজেলার ৩নং রামপুর ইউপির রঘুনাথপুর মিধ্যাপাড়া গ্রামের শামীম হোসেন পিতা দেলোয়ার হোসেন ডলার বিভিন্ন সময় তার বাড়ীর ও পার্শ্বর পুকুর পাড়ে গ্রামের বিভিন্ন জায়গায় মাদকাসক্তদের নিয়ে চলে মদক সেবন কেনা বেচা । সন্ধ্যা নামলে রাত্রের অন্ধকারে গ্রামের লোকজনের বসতবাড়ীর ঘড়ের জানালায় গিয়ে ওৎপেতে থাকে এবং যুবতি ও শিশু কন্যাদের শরিলে লাটি ও হাত দ্বারা শারিরিক নির্যাতন চালায়। এই ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ করলে ক্ষিপ্ত হয়ে অস্ত্রদ্বারা মারার ভয়ভিতি দেখায়। গ্রামের লোকজন মাদক সম্রাট শামীমকে এই ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার আনুরোধ জানালে বিভিন্ন ধরনের ভয়ভিতি দেখায়।

জানাযায়, গ্রামের বসবাসরত দুই সেনা সদস্য নাসির ও নাজমুল পিতা-বীরমুক্তিযোদ্ধা মৃত্যূ শাহজাহান আলী।
বীরমুক্তিযোদ্ধা শাহজাহান আলীর মৃত্যূর পর পরিবারে বসবাস করে বড় ছেলের বউ দুই মেয়ে, ছোট ছেলের বউ দুই মেয়ে। ছেলেরা সেনা সদস্য হওয়ায় সেনানিবাসে কর্মরত, বাড়ীতে শুধু ছেলেদের দুই বউ চার মেয়ে থাকায় মাদক সম্রাট শামীম ও তার বাহিনিদের প্রতিদিন চলে পরিবারে উপর বিভিন্ন নির্যাতন । জানালা দিয়ে উকিমারা,অসৎ উদ্ধেসে ওৎপেতে থাকা, অসালিন ভাষা, ঢিল ছোড়ে ইত্যাদি । বর্তমান দুই তিন দিন থেকে পরিবারটির উপর মাদক সম্রাট শামীম ও তার বাহিনিদের অত্যাচারের মাত্রা দ্বীগুন হওয়ায় স্থানীয় লোক জন শামীমকে আটক করে থানার ওসি ও ভুমি অফিসাকে ঘটনা গুলো জানানো হলে তারা আইনত ব্যাবস্থা নিবে বলে জানান।

পূর্বে মামলা সূত্রে জানা যায়, ২৪ জুন ২০১৯ ঘটনার দিন ঘরে ঢিল মারলে মুক্তিযোদ্ধার স্ত্রী নুরজাহান শামিমকে জানালায় দেখিতে পাইয়া চিৎকার করিলে প্রতিবেশী লোকজন বাড়ী হইতে বাহির হইলে শামীম দৌড়ে ঘটনাস্থল হইতে পালাইয়া যায়। নুরজাহানের পুত্র নাজমুল ঘটনা শুনার পর শামিমের বাড়ীতে গিয়ে এই ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ করলে শামিম ও তার পিতা দেলোয়ার হোসেন ডলার তাদের ঘড় হইতে ধারালো অস্ত্র নিয়ে নাজমুল ও নুরজাহানের উপর হামলা চালায়। দুই জন হামলায় গুরুতর আহত হলে স্থানিয় হাসপাতালে ভর্তি করা হয়।

আরও জানা যায়, দেলোয়ার হোসেন ডলার ও শামীম হোসেন দীর্ঘ দিন হইতে মাদকদ্রব্য কেনা বেচার সাথে জরিত এ ব্যাপাওে থানায় মামলা রয়েছে। গত ১৯/০৮/২০২০ইং তারিখে মাদক সম্রাটের প্রধান দেলোয়ার হোসেন ডলার বদরগঞ্জ থানায় ভ্রামমান আদালতে ৯মাসের জেল হয়।

স্থানিয় জনমত বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাবস্থায় একজন একাধিক মামলার আসামী কিভাবে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপ করে প্রকাশ্য দিবালোকে মুক্তিযোদ্ধা ও দুই সেনা সদস্য পরিবারের উপর প্রতিদিন মাদক সম্রাটদের সন্ত্রাসী হামলা চালাচ্ছে । বড় ধরনের দূর্ঘটনা হওয়ার আগে অবিলম্বে মাদক ব্যবসায়িদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। তানাহলে নুসরাত, রিফাত, আবরার হত্যাসহ বিভিন্ন হত্যাকাণ্ড ও ধর্ষণের মতো ঘটনা ঘটতে পারে। #