পার্বতীপুরে সাংবাদিকের সাথে রেলপথ সচিব এর মতবিনিময় : ৫ দফা দাবি পেশ


জাকির হোসেন : দিনাজপুরের পার্বতীপুরে সাংবাদিকদের সাথে রেলপথ সচিব সেলিম রেজা’র মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ আগস্ট রোববার সকাল ৯.৩০ টায় পার্বতীপুর রেলওয়ে স্টেশন চত্বরে ওই মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে পার্বতীপুরবাসীর প্রাণের ৫ দফা দাবি পেশ করা হয়।

দাবি সমুহ :-
১। কাউন্টারে টিকেট চাই?
২। কেলোকাসহ শুন্যপদে জনবল নিয়োগ চাই?
৩। রেল হাসপাতালে স্থায়ী (বিসিএস ক্যাডার) ডাক্তার চাই?
৪। রেল ভূমিতে আবাসিক অপশন চাই?
৫। পার্বতীপুরে বাণিজ্যিক ভূমির মাত্রাতিরিক্ত খাজনা কমিয়ে প্রতি বর্গফুট ৪ টাকা নির্ধারণ চাই?

দাবিনামা পাঠ করেন দৈনিক খবর এর পার্বতীপুর প্রতিনিধি সাংবাদিক জাকির হোসেন। সেসময় তার পাশে থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আমজাদ হোসেন।

তাছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি শ,আ,ম,হায়দার,সাংবাদিক মঞ্জুরুল আলম,মাহমুদুর রহমান,আব্দুল জলিল সরকার,মোস্তাকিম সরকার ও সোয়েল সানী প্রমুখ। রেলওয়ে কর্মকর্তাদের মধ্যে এ ডি জি মঞ্জুরুল আলম চৌধুরী, কেলোকার প্রধান নির্বাহী প্রকৌশলী শাহ সুফী নুর মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন। সচিব মহোদয় মনোযোগ সহকারে শুনেন এবং বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে দাবিগুলো আমার কাছে আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তারপূর্বে গতকাল কেলোকায় ভারত থেকে প্রাপ্ত ১০টি লোকোমোটিভের ৬৫২৭.৬৫২৮ ও ৬৫২৯ নম্বর সম্বলিত ৩টি লোকোমোটিভ রেল বহরে কাজ করার জন্য উন্মুক্ত করে দেন রেলপথ সচিব সেলিম রেজা। #