পার্বতীপুরে করোনায় মানবতার কল্যাণে শাহিন অলম


শাহাজুল ইসলাম : বৈশি^ক মহামারি করোনায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার দুঃস্থ ও অসহায় মানুষের জন্য নিবেদিত প্রাণ একজন মানুষ যার নাম শাহিন আলম (৪৫)।

পার্বতীপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের গুলশান নগর মহল্লায় তার বাড়ি। পেশায় শাহিন আলম একজন ঠিকাদার। তার স্ত্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তারা দুই সন্তানের জনক। করোনার শুরুতে ট্রেন, বাস, হোটেল সমূহ লকডাউন করা হলে অনেক শ্রমজীবি মুনুষ কর্মহীন হয়ে পড়ে। এলাকার অনেক শ্রমজীবি মানুষের দুরাবস্থা দেখে তার হৃদয় উদ্বেলিত হয়ে ওঠে। স্ত্রী স্কুল শিক্ষিকা জেসমিন আরা এর সাথে বিষয়টি নিয়ে আলোচনা করলে তিনি তার স্ত্রীর অনুপ্রেরণায় দ’ুজনের আয়ের অর্থ দিয়ে এসব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। শাহিন আলম চাল,ডাল, আলু, তেল, চিনি, মুড়ি, বিস্কুট প্যাকেট করে এসব খাদ্য সামগ্রি নিয়ে ছুটে যান তাদের দ্বারে দ্বারে। করোনার শুরু থেকে তিনি কর্মহীন, অসহায় ও দুঃস্থ মানুষের খোঁজ পেলেই তাদের হাতে নিজেই পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রি। এ পর্যন্ত ২ ’শ এর বেশী পরিবারকে এভাবে সাহয্য করে যাচ্ছেন। এ ছাড়াও এলাকার ভ্যান চালক, অটো চালক, পথচারীদের মাঝে ১ হাজার মাস্ক বিতরণ করেছেন।

তিনি বলেন, আপনার এলাকায় দুঃস্থ অসহায় মানুষ থাকলে ফোন করবেন, আমি সেখানে সাহায্যের হাত বাড়িয়ে দিব ইনশাআল্লাহ্্। তিনি আরও বলেন আমার এ কর্মসূচী অব্যাহত থাকবে। #