মুজিব বর্ষে পার্বতীপুরে প্রতিমাসে একটি করে সড়ক সংস্কার ও রক্ষণাবেক্ষণের কাজ শুরু


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযান উপলক্ষ্যে প্রতিমাসে একটি করে সড়ক নিয়মিত সংস্কার ও রক্ষাণাবেক্ষণের উদ্যোগ নিয়েছে। এ সময় পাকা অংশে ভ্রাম্যমান রক্ষণাবেক্ষণ দল ও কাঁচা অংশে চুক্তিবদ্ধ নারী শ্রমিকরা সংস্কারের কাজ করবেন।

অক্টোবর মাসের প্রথম দিন আজ বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার ভবানীপুর বাজার থেকে খয়েরপুকুরহাট পর্যন্ত ৬ কিলোমিটার সড়ক সংস্কার ও রক্ষণাবেক্ষন কাজের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন- পার্বতীপুর উপজেলা প্রকৌশলী আহসান হাবিব। এসময় উপস্থিত ছিলেন, উপ-সহকারি প্রকৌশলী মোস্তাহিদুল ইসলাম, কমিউনিটি অর্গানাইজার হাসানুর রহমান ও সুপারভাইজার ফিরোজ সরকার প্রমুখ। এ প্রকল্পের কমিউনিটি অর্গানাইজার হাসানুর রহমান বলেন, মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে প্রতিমাসে একটি করে সড়ক সংস্কার ও রক্ষনাবেক্ষনের কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

পার্বতীপুর উপজেলা প্রকৌশলী আহসান হাবিব বলেন, মুজিব বর্ষের অঙ্গিকার, সড়ক হবে সংস্কার এ স্লোগান বাস্তবায়নের অংশ হিসেবে বিশ^ ব্যাংকের আর্থিক সহায়তায় পরিচালিত ভ্রাম্যমান সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচি ও নিয়মিত সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচির মাধ্যমে প্রথম ধাপে ভবানীপুর-খয়েরপুকুর ৬কি.মি সড়কের মাসব্যাপী সংস্কার কাজ করা হবে।